বঙ্গবন্ধুর সোনার বাংলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈষম্য দূরীকরণে অঙ্গীকারবদ্ধ – সিকৃবি রেজিস্ট্রার

6
দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী নিয়োগ ও পদোন্নতির অভিন্ন নীতিমালা প্রণয়ন বিষয়ে পরবর্তী করণীয় নির্ধারণে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশন ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় অফিসার পরিষদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম শোয়েব।

দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী নিয়োগ ও পদোন্নতির অভিন্ন নীতিমালা প্রণয়ন বিষয়ে পরবর্তী করণীয় নির্ধারণে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশন ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় অফিসার পরিষদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত মতবিনিময় সভায় দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী নিয়োগ ও পদোন্নতির অভিন্ন নীতিমালায় আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশন কর্তৃক উত্থাপিত ১২ দফা দাবী সংযোজন ও বাস্তবায়ন করতে অনুরোধ জানিয়েছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় অফিসার পরিষদের নেতৃবৃন্দ।
সোমবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের ভেটেরনারি, বায়োমেডিক্যাল ও এনিমাল সায়েন্সেস অনুষদের সম্মেলন কক্ষে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় অফিসার পরিষদের আয়োজনে পাবলিক বিশ্ববিদ্যালয় সমূহে নিয়োগ ও পদন্নোতির অভিন্ন নীতিমালা প্রণয়ন বিষয়ে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় অফিসার পরিষদের সভাপতি কৃষিবিদ মোঃ আনিছুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডাঃ ফখর উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম শোয়েব। রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেন, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলায় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা বৈষম্য দূরীকরণে মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছেন। অতীতে বিভিন্ন ভাবধারার লোকজন রাষ্ট্র পরিচালনা করে দেশে সরকারি চাকুরীজীবিদের বিভিন্ন ক্ষেত্রে যে বৈষম্য সৃষ্টি করেছে, তা অত্যন্ত দুঃখজনক। শেখ হাসিনা সরকার যেসব জায়গায় অসংগতি ও বৈষম্য রয়েছে সেসব জায়গায় সমতা আনয়নে কাজ করে যাচ্ছে’। তিনি দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী নিয়োগ ও পদোন্নতির অভিন্ন নীতিমালায় বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের ১২ দফা দাবীর মধ্যে যৌক্তিক দাবীগুলো মেনে বৈষম্য দূর করার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান।
প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের মহাসচিব মীর মোঃ মোর্শেদুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের সহ-সভাপতি মোঃ তাজিম উদ্দিন ও আইন সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম উজ্জ্বল। অতিথিবৃন্দের পাশাপাশি বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক অফিসার পরিষদের আহবায়ক ডাঃ অসীম রঞ্জন রায়। এছাড়াও উপস্থিত ছিলেন পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ সাজিদুল ইসলাম, গ্রন্থাগারিক সুবীর কুমার পাল, শরীরচর্চা শিক্ষা বিভাগের পরিচালক মোঃ ছানোয়ার হোসেন মিয়া সহ বিভিন্ন দপ্তর প্রধান ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাবৃন্দ। বিজ্ঞপ্তি