বন্যাদুর্গত এলাকায় মানবিক বিপর্যয় সৃষ্টি রোধে কার্যকর পদক্ষেপ নিন —-মুহাম্মদ ফখরুল ইসলাম

3

সিলেট মহানগর জামায়াতের আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম বলেছেন, সিলেটের বন্যা পরিস্থিতির ক্রমশ উন্নতি হচ্ছে। কিন্তু মানুষের দুর্ভোগ শেষ হচ্ছেনা। বন্যাদুর্গত এলাকায় মানবিক বিপর্যয় রোধে এখনই কার্যকর উদ্যোগ নিতে হবে। বন্যাদুর্গত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের পাশাপাশি স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হবে। বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের কার্যকর উদ্যোগ নিতে হবে। এক্ষেত্রে সরকারকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে। কিন্তু বন্যাদুর্গত এলাকা নিয়ে সরকারের উদাসীনতা জনদুর্ভোগ বাড়িয়ে দিয়েছে। মানবিক বিবেচনায় হলেও বন্যার্তদের জন্য সরকারকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে।
তিনি রবিবার দিনভর জামায়াতের উদ্যোগে ধারাবাহিক ত্রাণ তৎপরতার অংশ হিসেবে নগরীর বিভিন্ন স্থানে বন্যাদুর্গত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে উপরোক্ত কথা বলেন। প্রতিদিনের ন্যায় রবিবারও জামায়াতের উদ্যোগে নগরীর বিভিন্ন বন্যাদুর্গত এলাকায় রান্না করা খাবার, শুকনো খাবার ও ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত ছিল। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে।
এদিকে রবিবার জালালাবাদ থানা জামায়াতের উদ্যোগে নগরীর ১০নং ওয়ার্ডের ঘাসিটুলা এলাকায় ত্রাণ বিতরণকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর জামায়াতের আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম। এছাড়া উপস্থিত ছিলেন জালালাবাদ থানা সেক্রেটারী মাওলানা জুনাইদ আল হাবীব, ১০নং ওয়ার্ডের সম্ভাব্য কাউন্সিলার পদপ্রার্থী আব্দুল হাকিম, সাবেক ছাত্রনেতা মামুন হোসাইন প্রমখি।
দক্ষিণ সুরমা থানা জামায়াতের উদ্যোগে নগরীর ২৮নং ওয়ার্ডের কাজিরখলায় ত্রাণ বিতরণকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর জামায়াতের আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা দক্ষিণ জামায়াতের নায়েবে আমীর ও সাবেক দক্ষিণ সুরমা উপজেলা চেয়ারম্যান মাওলানা লোকমান আহমদ, সিলেট মহানগর জামায়তের সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলী, দক্ষিণ সুরমা থানা আমীর মাওলানা মুজিবুর রহমান, সেক্রেটারী মাওলানা ফয়জুল ইসলাম জায়গীরদার, সহকারী সেক্রেটারী কাজী জাফর আহমদ, জামায়াত নেতা এডভোকেট সুলেমান হোসেন প্রমুখ।
কোতোয়ালী পশ্চিম থানা জামায়াতের উদ্যোগে নগরীর ১১, ১২ ও ১৩নং ওয়ার্ডের বিভিন্ন স্থানে বন্যাদুর্গতদের মাঝে দিনভর রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন, মহানগর জামায়াত নেতা মাওলানা আব্দুল মুকিত, কোতোয়ালী পশ্চিম থানা আমীর মাওলানা আজিজুল ইসলাম, সেক্রেটারী পারভেজ আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি