ব্রিজ ভেঙে যাওয়ায় জগন্নাথপুর-সুনামগঞ্জ লাইনে সরাসরি যান চলাচল বন্ধ

7

মো. শাহজাহান মিয়া জগন্নাথপুর থেকে :
জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কের ভমভমি নামক স্থানে স্ট্রিল ব্রিজ ভেঙে যাওয়ায় সরাসরি যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এতে অনাকাক্সিক্ষত দুর্ভোগের শিকার হচ্ছেন যাত্রী-জনতা।
ভুক্তভোগী প্রত্যক্ষদর্শীরা জানান, ১ জুন বুধবার দুপুরে একটি পাথর ভর্তি ট্রাক নিয়ে ব্রিজের একাংশের স্ট্রিলের পাটাতন ভেঙে যায়। এতে জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে চলাচলকারী সকল যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। যে কারণে অনাকাক্সিক্ষত দুর্ভোগের শিকার হচ্ছেন যাত্রীরা। এর আগে গত ২৯ মে চাল ভর্তি আরেকটি ট্রাক নিয়ে এ ব্রিজের পাটাতন ভেঙে গিয়ে যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে আবার মেরামত করা হয়। এখন আবারো মেরামত করতে হবে। তা না হলে যান চলাচল স্বাভাবিক হবে না। এখানে নতুন পাকা সেতু নির্মাণ করা হবে। তাই ঝুঁকিপূর্ণ এ পুরাতন স্ট্রিল ব্রিজকে জোড়াতালি দিয়ে কোন রকমে যোগাযোগ ব্যবস্থা রক্ষা করা হচ্ছে। বারবার পাটাতন ভেঙে যাওয়ার ঘটনায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। যে কোন সময় বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কা করছেন যাত্রী-জনতা।
এখানে দুর্ঘটনার শিকার হওয়া ট্রাকের ব্যাপক ক্ষতি হয়েছে বলে ট্রাকের শ্রমিক নেতারা জানান। জগন্নাথপুর উপজেলা মিনিবাস মালিক সমিতির সভাপতি শাহ নিজামুল করিম জানান, এখানে ব্রিজ ভেঙে যাওয়ার ঘটনায় জগন্নাথপুর থেকে সুনামগঞ্জে সরাসরি যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে আপদকালীন ব্যবস্থা হিসেবে ওই ব্রিজের দুই পাশ থেকে যানবাহন চলাচল করছে। জগন্নাথপুর থেকে ছেড়ে গাড়ি ব্রিজের এপাশ পর্যন্ত যায়। এরপর পায়ে হেঁটে ব্রিজ পার হয়ে ওপাশ থেকে আবার অন্য গাড়ি সুনামগঞ্জ যায়। এভাবে যোগাযোগ ব্যবস্থা রক্ষা করা হচ্ছে। তবে যাত্রী দুর্ভোগ লাঘবে দ্রুত ভেঙে যাওয়া ব্রিজটি মেরামত করার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান। এ বিষয়ে জানতে চাইলে সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারি প্রকৌশলী মোস্তাফিজুর রহমান জানান, ব্রিজের ভেঙে যাওয়া অংশে দ্রুত মেরামত কাজ চলছে। এ কাজ শেষ হলেই আবারো যানবাহন চলাচল স্বাভাবিক হয়ে যাবে।