হবিগঞ্জে অনুমোদনহীন ভাবে ধান মজুদ রাখার দায়ে ২ প্রতিষ্ঠানকে জরিমানা

4

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জে কৃৃষকের কাছ থেকে ধান কিনে মজুদ রাখা ও অনুমোদনহীনভাবে ব্যবসা পরিচালনার অপরাধে ২ প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। এ সময় একটি প্রতিষ্ঠানকে বন্ধ ও অপরটিকে লাইসেন্স তৈরির জন্য একদিন সময় দেয়া হয়।
বুধবার দুপুরে হবিগঞ্জ শহরের খাদ্য গোদাম রোড এলাকায় এ অভিযান চালান জেলা প্রশাসন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও জেলা খাদ্য নিয়ন্ত্রক অধিদপ্তরের কর্মকর্তাসহ র‌্যাব-৯ এর একদল সদস্য।
নির্বাহী ম্যাজিস্ট্রেট (এনডিসি) জহিরুল ইসলাম জানান, কৃষকের কাছ থেকে কম মুল্যে ধান কিনে তা মজুদ রাখছেন এক শ্রেণির ব্যবসায়িরা। যে কারণে প্রতিদিন দানের দাম বাড়ছে। এরই প্রেক্ষিতে অভিযান চালানো হয়। এ সময় কৃষকের কাছ থেকে ধান কিনে মজুদ রাখার ও অনুমোদনহীনভাবে পরিচালনার অপরাধে সোহেল এন্টার প্রাইজকে ২০ হাজার টাকা জরিমানার পাশাপাশি প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধ করে দেয়া হয় এবং একই এলাকার শাহ এন্টারপ্রাইজকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা জানান, জরিমানার পাশাপাশি বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে সতর্ক করে দেয়া হয়েছে। জনস্বার্থে এমন অভিযান প্রতিনিয়ত অব্যাহত থাকবে।