ফেনসিডিল, গাঁজা ও ইয়াবাসহ ৬ মাদক ব্যবসায়ী গ্রেফতার

13
ডিবি পুলিশের অভিযানে আটক ৩ মাদক ব্যবসায়ী।

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা ও লাক্কাতুরা বাজার এলাকা থেকে গাঁজা, ইয়াবা, ফেনসিডিলসহ ৬ মাদক ব্যবসায়ীকে গ্রেফতাতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি)। গতকাল শুক্রবার, বৃহস্পতিবার ও বুধবার পৃথক পৃথক অভিযান চালানো হয় বলে মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুসা স্বাক্ষরিত ও গণমাধ্যমে প্রেরিত পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এতে জানানো হয়, শুক্রবার দিবাগত রাতে মহানগর গোয়েন্দা পুলিশের টহলরত টিম নগরীর দক্ষিণ সুরমা থানাস্থ বঙ্গবীর রোডের পিরোজপুর এলাকা থেকে ১২৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ আলমগীর হোসেন (২৮) ও মারুফ আহমদ (২৯) নামের দুইজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। অন্যদিকে গত বুধবার রাতে মহানগর গোয়েন্দা পুলিশের আরেকটি টহলরত টিম নগরীর দক্ষিণ সুরমা থানাস্থ ভার্থখলা এলাকার কুমিল্লাপট্টি থেকে ৪৬ পুড়িয়া গাঁজাসহ মো. খোকন আলী (৩৭) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আলমগীর হোসেন মোগলাবাজার থানার রায়খাইল (৭নং ওয়ার্ড) গ্রামের বাচ্চু মিয়ার পুত্র, মারুফ আহমদ একই উপজেলার জিয়াপুর গ্রামের আব্দুর রহমানের পুত্র ও মো. খোকন আলী দক্ষিণ সুরমা থানাস্থ ভার্থখলা এলাকার কুমিল্লাপট্টির ইসমাইল আলীর পুত্র।
এদিকে আলমগীর হোসেন মহানগর পুলিশের কোতোয়ালি থানার ৩টি, দক্ষিণ সুরমা থানার ৩টি, সুনামগঞ্জের জগন্নাথপুর থানার ১টি ও গোলাপগঞ্জ থানার ১টি মামলাসহ মোট ৮টি মামলার এজাহারভুক্ত আসামী বলে সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়।
শুক্রবার দিবাগত রাতে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পুলিশের উপ পরিদর্শক (এসআই) সৌমেন দাস বাদী হয়ে দক্ষিণ সুরমা থানায় এজাহার দায়ের করলে তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দক্ষিণ সুরমা থানার মামলা নং-৭ (৬-০৯-১৯) রুজু হয়।
এদিকে বুধবারে গ্রেফতার হওয়া মো. খোকন আলীর বিরুদ্ধে পুলিশের উপ পরিদর্শক (এসআই) শাওন মাহমুদ অপু বাদী হয়ে একই থানায় এজাহার দায়ের করলে তার বিরুদ্ধে দক্ষিণ সুরমা থানার মামলা নং-৫ (৪-০৯-১৯) রুজু হয়।
এদিকে, এয়ারপোর্ট থানার এসআই আহসান কবির সঙ্গীয় অফিসার ও ফোর্স সহ থানা এলাকায় মাদকদ্রব্য উদ্ধার অভিযান পরিচালনা করাকালে গোপন সংবাদের ভিত্তিতে এয়ারপোর্ট থানার লাক্কাতুরা বাজারস্থ মতিন মিয়ার সিএনজি ওয়ার্কসপের সামনে পাকা রাস্তার পূর্ব পাশে হতে বৃহস্পতিবার বিকেল সোয়া ৫ টার দিকে নগরীর চৌকিদেখী রংধনু ১২৬/২ নং বাসার আনোয়ার হোসেন উরফে আনু মিয়া মামুন আহমদ (৩৬) ও একই এলাকার পশ্চিম চৌকিদেখী উদয়ন ৩৫/৪, নং বাসার ইব্রাহীম হোসেন উরফে ভিরাই মিয়ার পুত্র সোহেল আহমদকে (৪১) গ্রেফতার করে। এসময় দেহ তল্লাশী করে তাদের হেফাজত হতে সর্বমোট ৫ (পাঁচ) বোতল ফেনসিডিল উদ্ধার করেন। ধৃত আসামীদের বিরুদ্ধে এয়ারপোর্ট থানার মামলা নং-০৭, (৫-০৯-১৯) রুজু করা হয়। অপর দিকে দক্ষিণ সুরমা ফাঁড়ীর এসআই মোঃ শাহিন মিয়া, সঙ্গীয় অফিসার ও ফোর্স সহ দক্ষিণ সুরমা থানা এলাকায় অবৈধ মাদকদ্রব্য উদ্বার অভিযান পরিচালনাকালে গত ৪ সেপ্টেম্বর রাত সাড়ে ১১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে নগরীর দক্ষিণ সুরমা ঝালোপাড়া মসজিদ সংলগ্ন সাগার অটো ইঞ্জিনিয়ারিং এর দোকানের ভিতর পৌছালে পুলিশের উপস্থিতি টের পেয়ে বর্ণিত আসামী দৌড়ে পলায়নের চেষ্টাকালে সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় কানাইঘাট থানার সড়কের বাজার এলাকার হিম্মতের মাটির মৃত আব্দুন নূরের পুত্র বর্তমানে গোটাটিকর কয়ছর মিয়ার বাসার বাসিন্দা ইসলাম উদ্দিনকে (৩৩), গ্রেফতার করে। পরবর্তীতে বর্ণিত আসামী ও আলামত সহ এসআই(নিঃ) মোঃ শাহিন মিয়া বাদী হইয়া থানায় এজাহার দায়ের করিলে দক্ষিণ সুরমা থানার মামলা নং-৬ (০৫-০৯-১৯) রুজু করা হয়।