শেষ ম্যাচে হেরে বিদায় মুম্বাইয়ের

44

স্পোর্টস ডেস্ক :
ডু অর ডাই ম্যাচে দিল্লির কাছে ১১ রানে হেরে গেল মুম্বাই ইন্ডিয়ান্স। এই হারে প্লে অফে ওঠার স্বপ্ন শেষ হয়ে গেল গতবারের চ্যাম্পিয়নদের। রবিবার নিজেদের শেষ ম্যাচে মোস্তাফিজকে অবশ্য একাদশে রেখেছিল মুম্বাই। কিন্তু ৭ ম্যাচ পর মাঠে নেমে হতাশ করেছেন কাটার বয়। ৩৪ রান দিয়ে উইকেট শূণ্য থাকেন তিনি।
ওদিকে জিতেও লাভ হয়নি দিল্লি ডেয়ারডেভিলসের।কারণ শেষ চার থেকে আগেই বিদায় নেয় তারা।প্রথম তিন দল হিসেবে আগেই প্লে-অফে জায়গা করে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ, চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্স৷
মুম্বাইয়ের বিদায়ের ফলে রাজস্থান রয়্যালস ও কিং ইলেভেন পাঞ্চাবের মধ্যে যে কানো একটি দল শেষ চারে ওঠে যাবে।
দিল্লির ফিরোজ শাহ কোটলায় রবিবার প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৪ রান তুলে দিল্লি ডেয়ারডেভিলস। দিল্লির ইনিংসকে ১৭০ রানের গণ্ডি পেরতে সাহায্য করে ঋষভ পন্থের দুর্ধর্ষ ইনিংস। ৪৪ বলে ৬৪ রানের ইনিংস খেলেন ঋষভ। চারটি চার এবং চারটি ছয় দিয়ে সাজানো ছিল তার ইনিংস। ৩০ বলে ৪৩ রানের ইনিংস খেলেন বিজয়। শেষের দিকে বিজয় শঙ্করকে যোগ্য সঙ্গত দেন অভিষেক শর্মা(১৫)। মুম্বইয়ের হয়ে এদিন ভাল বল করেন যশপ্রীত বুমরা এবং ক্রুণাল পান্ডিয়া। একটি করে উইকেট পান এই দুই ক্রিকেটার। অপর উইকেটটি নেন ময়াঙ্ক মারকান্ডে। বল হাতে এদিন বিবর্ণ ছিল মোস্তাফিজুর রহমান। ৪ ওভার বল করে ৩৪ রান তিনি।
১৭৫ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ১৯.৩ ওভারে ১৬৩ রানে অলআউট হয়ে যায় মুম্বাই ইন্ডিয়ান্স। এভিন লুইস ৩১ বলে ৪৮ রান করেন। ১৭ বলে ২৭ করেন হার্দিক পাণ্ডিয়া। তবে শেষ দিকে কিছুটা নাটক জামিয়ে দিয়েছিলেন লোয়ার অর্ডার ব্যাটসম্যান বেন কাটিং। শেষ ৬ বলে মুম্বাইয়ের দরকার ছিল ১৮ রান। প্রথম বলে ছক্কা নেওয়ার পর অবশ্য পরের বলে আউট হয়ে যান কাটিং। সেই সঙ্গে মুম্বাইয়ের আশাও শেষ হয়ে যায়। ২০ বলে ৩৭ রান করেন তিনি।
দিল্লির পক্ষে অমিত মিশ্র মাত্র ১৯ রান দিয়ে ৩ উইকেট নেন।