সিলেটের পর্যটন স্পটগুলোতে এবার উপচেপড়া ভিড়

6

স্টাফ রিপোর্টার :
সিলেটের পর্যটন স্পটগুলোতে এবার উপচেপড়া ভিড়। পর্যটনসংশ্লিষ্টরা বলছেন, এবারে পর্যটক উপস্থিতির পরিমাণ অন্য বছরের তুলনায় বেশি।
সিলেটের পর্যটন ও বিনোদনকেন্দ্রগুলোয় ঈদের দ্বিতীয় দিন বুধবার সকাল থেকে ভিড় শুরু হয়। দূরের পর্যটকরা জাফলং, লালাখাল, বিছনাকান্দি, মাধবকুন্ডের মায়াবী ঝরনা, রাতারগুল, শাহজালাল ও শাহপরান রহ. মাজারে ভিড় শুরু করেন। তবে তুলনামূলক বেশি ভিড় ছিল জাফলংয়ে। এ ছাড়া কোম্পানীগঞ্জের সাদাপাথর ও কোম্পানীগঞ্জ সড়কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাইটেক পার্কে ভিড় ছিল পর্যটকদের।
অন্যদিকে, সিলেট নগরীর অভ্যন্তরের ধোপাদিঘীর পাড় এলাকার এম এ জি ওসমানী শিশু পার্ক, শহরতলীর দক্ষিণ সুরমা এলাকায় শেখ হাসিনা শিশু পার্ক, পর্যটন মোটেল, চা বাগান, ড্রিমল্যান্ডে স্থানীয় পর্যটকদের ভিড় বেশী লক্ষ্যনীয়।
জাফলং পর্যটন কেন্দ্রের ব্যবসায়ীরা বলেন, বুধবার সকাল থেকেই পর্যটকদের আনাগোনা বৃদ্ধি পায়। দুপুরের পর থেকে জাফলং বিজিবি ক্যাম্প এলাকায় লোকে লোকারণ্য হয়ে ওঠে। কেউ হারিয়ে গেলে ভিতরের মধ্যে খুঁজে পাওয়া মুশকিল, এমন অবস্থার সৃষ্টি হয়।
এদিকে জাফলং ছাড়াও কোম্পানীগঞ্জ উপজেলার সাদাপাথর পর্যটনকেন্দ্রে ও পর্যটকদের বিপুল উপস্থিতি লক্ষ করা গেছে। সেখানে পর্যটকদের ভারতের পাহাড় বেয়ে নেমে আসা ঠান্ডা স্বচ্ছ পানিতে শরীর ডুবিয়ে গা ভাসিয়ে আনন্দ করতে দেখা গেছে।