৭২ ঘন্টার সময়সীমা শেষ, ধরা পড়েনি আকবর, ৩ দিনের নতুন কর্মসূচী

11

স্টাফ রিপোর্টার :
নগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশী নির্যাতনে রায়হান উদ্দিন আহমদকে হত্যার সাথে জড়িতদের গ্রেফতারের ৭২ ঘন্টার সময়সীমা বেঁধে দিয়েছিলো তার পরিবার। গত রবিবার ১৮ অক্টোবর দুপুরে নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে এসআই আকবরসহ অভিযুক্ত সকলকে গ্রেফতারে ৭২ ঘন্টার আল্টিমেটাম দেন রায়হানের মা সালমা বেগম।
বেঁধে দেওয়া সময়সীমা (৭২ ঘন্টা) অতিক্রম হয়েছে গতকালবুধবার দুপুরে। এখনও প্রধান অভিযুক্ত আকবর হোসেন ভূঁইয়াকে গ্রেফতার করা হয়নি। একমাত্র পুলিশ কনস্টেবল টুটু চন্দ্র দাস ছাড়া এ ঘটনায় এখন পর্যন্ত আর কোনো গ্রেফতার নেই। ফলে লাগাতার কর্মসূচী হাতে নিয়েছে রায়হানের পরিবার। এমনটিই জানিয়েছেন পরিবারের সদস্যরা।
তারা জানান, আজ বৃহস্পতিবার ২২ অক্টোবর পরিবার ও এলাকাবাসীর পক্ষ থেকে তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ, পরদিন শুক্রবার বাদ জুম্মা মসজিদে মসজিদে রায়হানের জন্য দোয়া মাহফিল ও শনিবার বিকেল ৪ টায় এলাকাবাসির পক্ষ থেকে মদিনা মার্কেট পয়েন্টে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে। পরিবারের পক্ষে বিষয়টি নিশ্চিত করেন রায়হানের স্বজন মো. শওকত হোসেন। তিনি ঘোষিত কর্মসূচি সফল করতে সিলেটের সর্বস্তরের জনসাধারণের সহযোগিতা কামনা করেন।
তিনি বলেন, ৭২ ঘন্টার আল্টিমেটামে অভিযুক্তরা গ্রেফতার না হলে হরতালসহ কঠোর কর্মসূচি দেওয়ার কথা ছিল। কিন্তু মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে আমরা আপাতত কঠোর কর্মসূচি থেকে সরে এসেছি। তবে এরপরও যদি প্রশাসন জড়িতদের গ্রেফতারে ব্যর্থ হয় তাহলে নতুন করে কঠোর কর্মসূচির ঘোষণা আসবে।
এদিকে বুধবার দুপুরে এই হত্যাকান্ডের ঘটনায় জড়িতদের ধরতে ও বিচারের দাবীতে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির সামনের রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ সিলেটের কর্মীরা।