ছুটি শেষে সিলেটে খুলেছে অফিস-আদালত, উপস্থিতি কম

11

স্টাফ রিপোর্টার :
পবিত্র ঈদুল ফিতরে ৬ দিনের ছুটি শেষে সরকারি-বেসরকরী অফিস-আদালত খুলেছে গতকাল বৃহস্পতিবার থেকে। সাপ্তাহিক ছুটি, পহেলা মে এবং ঈদের ছুটিসহ মোট ৬ দিন পর খুললো এই অফিস-আদালত। গত শুক্রবার ২৯ এপ্রিল থেকে শুরু হওয়া ছুটি শেষ হয় গত বুধবার।
গত মঙ্গলবার ৩ মে দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। গত ২৯ ও ৩০ এপ্রিল শুক্র ও শনিবার ছিল সপ্তাহিক ছুটি। এরপর ১ মে রবিবার ছিল মে দিবসের ছুটি। এরপর ২, ৩ ও ৪ মে সোম, মঙ্গল ও বুধবার ছুটি কাটান সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা। বৃহস্পতিবার একদিন খোলা থাকার পর আবার দুদিন ৬ ও ৭ মে সাপ্তাহিক ছুটি। তাই যারা ৫ মে ছুটি নিয়েছেন তারা টানা ৯ দিনের ছুটি পেয়ে যাচ্ছেন। সেক্ষেত্রে তাদের আগামী ৮ মে রবিবার অফিস করতে হবে। তাই সিলেটের বাইরে ঈদ করতে যাওয়া সরকারি কর্মকর্তা কর্মচারীদের বেশির ভাগই ৫ মে ঐচ্ছিক ছুটি নিয়েছেন বলে জানা গেছে। তবে গতকাল অফিস-আদালতগুলোতে অন্যদিনের তুলনায় উপস্থিতি ছিল কম।
এদিকে নগরীর ব্যাংকগুলোতে বৃহস্পতিবার সকাল থেকে গ্রাহকদের আনাগোনায় ব্যস্ত সময় পার করেন ব্যাংকাররা। তবে বেলা গড়ানোর সাথে সাথে গ্রাহকদের আনাগোনা কমেছে বলে জানালেন তারা। এর আগে ঈদের ছুটি শেষে কাজে ফিরে শুভেচ্ছা বিনিময় পর্ব সেরেছেন ব্যাংকাররা। অনেকে বৃহস্পতিবার ঐচ্ছিক ছুটি নিয়ে রেখেছেন বলে সকল কর্মকর্তারা অফিসে যোগ দেননি। প্রয়োজনীয় জনবল দিয়েই চলছে ব্যাংকিং কার্যক্রম।