নকল স্বর্ণ দিয়ে প্রতারণার চেষ্টাকারী আরেক প্রতারক নগরীতে গ্রেফতার, নকল স্বর্ণ ও নগদ টাকা জব্দ

3
র‌্যাবের অভিযানে আটক প্রতারক ও উদ্ধারকৃত আলামত।

স্টাফ রিপোর্টার :
সিলেটে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে একের পর এক ধরা পড়ছে নকল স্বর্ণ দেখিয়ে প্রতারণাকারী চক্রের সদস্যরা। এবার র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯ এর জালে ধরা পড়েছে চক্রের আরেক প্রতারক। তার নাম মো. আনিছুর রহমান (৫৪)। সে চাঁদপুর জেলার কচুয়া থানার খিলা ভূঁইয়া বাড়ি এলাকার মৃত খলিলুর রহমানের পুত্র।
গত শনিবার দুপুরে দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। মো. এ সময় তার কাছ থেকে একটি নকল স্বর্ণেল বার ও ১৪ হাজার ৯শ’ টাকা জব্দ করা হয়েছে।
র‌্যাব-৯ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার সোমেন মজুমদার জানান, শনিবার দুপুরে মনাই (২৭) নামের এক যুবক দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বর হতে নগরীর দিকে আসার উদ্দেশে একটি রিকশায় উঠেন। এসময় মনাইকে চালক ‘আরেকজন যাত্রী আছে’ বলে প্রতারক আনিছুরকে রিকশায় তুলে নেয়। রিকশায় উঠে মনাইকে প্রতারক আনিছুর একটি ছোট গোলাপী রংয়ের কাগজে মোড়ানো নকল স্বর্ণের একটি বার দেখিয়ে বিক্রির প্রস্তাব দেয়। মনাই এ প্রস্তাবে রাজি না হওয়ায় আনিছুর তাকে বিভিন্ন ধরণের ভয়-ভীতি ও হুমকি প্রদর্শন করতে শুরু করে। প্রতারণার বিষয়টি টের পেয়ে মনাই এসময় চিৎকার শুরু করেন। তার চিৎকার শুনে পথচারী এবং ঘটনাস্থলের অদূরে দাঁড়িয়ে থাকা র‌্যাব-৯ এর টহল ডিউটির দল সেখানে হাজির হলে আনিছুর পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে তাকে হুমায়ুন রশীদ চত্বর এলাকার শাহজালাল রাহ. জামেয়া ইসলামীয়া কারীমিয়া দারুল উলূম মাদরাসার সামন থেকে গ্রেফতার করে র‌্যাব। এ সময় আনিছুরের কাছ থেকে গোলাপী রংয়ের কাগজে মোড়ানো একটি নকল স্বর্ণের বার সাদৃশ্য বস্তু (যার বডিতে ইংরেজিতে ২২শ’ লেখা) ও ১৪ হাজার ৯ শ টাকা জব্দ করে র‌্যাব।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবের কাছে আনিছুর তার প্রতারণার কথা স্বীকার করে। সে দীর্ঘদিন যাবত এভাবে প্রতারণা করে আসছে বলে জানায়। গ্রেফতারের পর আনিছুরের বিরুদ্ধে ভুক্তভোগী মনাই বাদি হয়ে দক্ষিণ সুরমা থানায় একটি প্রতারণা মামলা দায়ের করেছেন। তাকে গতকাল রবিবার আদালতে প্রেরণ করেছে দক্ষিণ সুরমা থানা পুলিশ।