জৈন্তাপুরে ক্রাশার মেশিন উচ্ছেদ অভিযান, ২০টির কার্যক্রম স্থগিত

53

15-12-2014 Jaintapurএস এম রাজু জৈন্তাপুর থেকে :
জৈন্তাপুর উপজেলায় অবৈধ ভাবে গড়ে উঠা ষ্টোন ক্রাশার মেশিন উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। প্রথম দিনের অভিযানে ১টি ক্রাশার মেশিন জব্দ ও ২০টি ক্রাশার মেশিনের কার্যক্রম স্থগিত করা হয়েছে।
জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ খালেদুর রহমানের নেতৃত্বে মডেল থানার পুলিশ ও বিজিবির সদস্যরা গতকাল দুপুর ১টায় সিলেট-তামাবিল মহাসড়কের জৈন্তাপুর অংশের আদর্শগ্রাম, আশামপাড়া ও নলজুরী এলাকার রাস্তার পার্শ্বে অবৈধ ভাবে গড়ে উঠা ষ্টোন ক্রাশার মেশিন উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এদিকে জৈন্তাপুর উপজেলায় অবৈধ ৬৪টি ক্রাশার মেশিন চিহ্নিত করা হয়েছে। যার মধ্যে গতকাল ২০টি মেশিনে উচ্ছেদ অভিযান পরিচালনা করে পাথার ভাঙ্গার কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া ১টি ক্রাশার মেশিনের মালিককে না পাওয়ায় রাস্তায় গাড়ী চলাচলের অসুবিধার কারণে জব্দ করে থানায় নিয়ে যাওয়া হয়েছে।
অপরদিক অবৈধ ভাবে গড়ে উঠা ষ্টোন ক্রাশার মেশিন উচ্ছেদ অভিযান বন্ধের দাবিতে ক্রাশার মেশিন মালিকরা জোর তৎপরতা চালাচ্ছে। অভিযান বন্ধ করার দাবিতে গত ১৪ ডিসেম্বর সকাল ১১টায় জৈন্তাপুর উপজেলার আলু বাগানে প্রতিবাদ সভা করেন। প্রতিবাদ সভায় বক্তারা বলেন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে উচ্ছেদ অভিযান বন্ধ না করলে অনির্দিষ্ট কালের জন্য পাথর সংশ্লিষ্ট সকল প্রকার কার্যক্রম বন্ধ করে সিলেট-তামাবিল মহা সড়কের সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হবে।
এ ব্যাপারে জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ খালেদুর রহমান জানান- সময় স্বল্পতার জন্য আজ ২০টি ষ্টোন ক্রাশার মেশিনের উচ্ছেদ অভিযান পরিচালনা করে তাদের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে আর ১টি মেশিন জব্দ করা হয়েছে। আমাদের এই উচ্ছেদ অভিযান অব্যহত থাকবে। ক্রাশার মেশিন মালিকরা আমি আশা করি আমাদের এই উচ্ছেদ অভিযান বাধাগ্রস্ত করতে পারবে না।