সোহরাওয়ার্দী উদ্যানে বাসদের কংগ্রেস সফলের লক্ষ্যে নগরীতে সমাবেশ

0
সোহরাওয়ার্দী উদ্যানে বাসদের প্রথম কংগ্রেস সফলের লক্ষ্যে সিলেট নগরীতে সমাবেশে বক্তব্য রাখছেন বাসদ সিলেট জেলা শাখার সমন্বয়ক আবু জাফর।

৪ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বাসদের প্রথম কংগ্রেস সফলের লক্ষ্যে সিলেট নগরীতে সমাবেশ, গণসংযোগ ও গণচাঁদা সংগ্রহ অভিযান অনুষ্ঠিত হয়। বুধবার (২৩ ফেব্রুয়ারি) বুধবার দুপুর ২টায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ের সামনে বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে সমাবেশের মাধ্যমে প্রচারাভিযান, গণসংযোগ ও গণচাঁদা সংগ্রহ অভিযান শুরু হয়। বাসদ সিলেট জেলা শাখার সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্বে ও বাসদ সিলেট জেলার সদস্য প্রণব জ্যোতি পালের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন শ্রমিক নেতা হারুন মিয়া, মনজুর আহমদ, ইউসুফ আলী, সুরুজ আলী সমাজতান্ত্রিক মহিলা ফোরাম সিলেট জেলা শাখার আহ্বায়ক মাছুমা রুমা ও সাধারণ সম্পাদক কবিতা চন্দ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের অর্জিতা শর্মা, চালক সংগ্রাম পরিষদের সুরুজ আলী, জাকির হোসেন, নুরুল আমিন প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, দেশের আজকের এই ভয়ানক পরিণতি মুক্তিযুদ্ধের চেতনা ও গণআকাক্সক্ষার বিপরীতে দেশ পরিচালনার ফল। রাজনীতি কে আদর্শহীন ও দুর্বৃত্তায়িত করায় রাজনৈতিক সামাজিক কর্তৃত্ব অধিকাংশ ক্ষেত্রে দুর্বৃত্তদের হাতে চলে গেছে।
বক্তারা বলেন, জনযুদ্ধের মাধ্যমে আমাদের দেশ স্বাধীন হয়েছে তাই জনগণের উপর নির্ভর করে তাদের আর্থিক সহ সার্বিক সহযোগিতা, নৈতিক সমর্থন ও ভালোবাসার অবলম্বন করেই আমাদের চলতি ধারার বিপরীত স্রোতে পথ চলা। নেতৃবৃন্দ, কংগ্রেসকে সার্বিকভাবে সফল করার জন্য সর্বসাধারণের সহযোগিতার আহবান জানান। বিজ্ঞপ্তি