সুনামগঞ্জে নানা আয়োজনে পালিত হবে বিশ্ব শিশু দিবস

15

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
বিশ্ব শিশু দিবস, শিশু অধিকার সপ্তাহ ও আন্তর্জাতিক কন্যা শিশু দিবস সুনামগঞ্জে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হবে। জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমীর উদ্যোগে দিবসগুলো পালিত হবে।
আয়োজক সূত্রে জানা যায়, ৭ অক্টোবর আবুল হোসেন মিলনায়তন থেকে বিশ্ব শিশু দিবস উদযাপন উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। শোভা যাত্রাটি শহর পদক্ষিণ করে আবুল হোসেন মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হবে। ৯ অক্টোবর শিশু অধিকার সপ্তাহ উপলেক্ষে জেলা শিল্প কলা একাডেমীর হাছন রাজা মিলনায়তনে শিশু সমাবেশ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ১১ অক্টোবর আন্তর্জাতিক কন্যাশিশু দিবস উপলক্ষে জেলা শিল্প কলা একাডেমীর হাছন রাজা মিলনায়তনে শুধুমাত্র কন্যাশিশুদের মধ্যেদেশের গান প্রতিযোগিতা, কন্যাশিশুদের সমাবেশ, আলোচনা সবঅ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। ১৪ অক্টোবর বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ সমাপনি দিনে পথশিশু ও শ্রমজীবি শিশুদের মধ্যে মোরগরে লড়াই প্রতিযোগিতা, অটিস্টিক ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ছবি আঁকা, সুবিধা বঞ্চিত ও প্রারম্ভিক শৈশব বিষয়ক শিশুদের মধ্যে ছড়াপাঠ প্রতিযোগিতা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হবে। ১০, ১২, ও ১৩ অক্টোবর ‘আমার কথা শোন’ শিরোনামে তিনটি বিদ্যালয়ে দুইজন করে শিশু বক্তার বক্তব্য প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হবে।
জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্ম্মণ জানান, অনুষ্ঠানগুলোতে প্রধান অতিথি হিসেবে সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, বিশেষ অতিথি হিসেবে সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান ও সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত উপস্থিত থাকার কথা রয়েছে।