যাকাত ব্যবস্থার মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করে দারিদ্র্য বিমোচন করা সম্ভব —-মুকতাবিস উন নূর

5
আনজুমানে খেদমতে কুরআন সিলেটের উদ্যোগে সেলাই মেশিন বিতরণ করছেন প্রধান অতিথি দৈনিক জালালালাবাদ পত্রিকার সম্পাদক ও সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি মুকতাবিস উন নূর।

দৈনিক জালালাবাদ পত্রিকার সম্পাদক ও সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি মুকতাবিস উন নূর বলেছেন, যাকাত ভিত্তিক অর্থ ব্যবস্থার মূল লক্ষ্য হলো দারিদ্র্যমুক্ত সমাজ। যাকাতের সঠিক ব্যবহার হলে কর্মসংস্থান সৃষ্টি হবে, দারিদ্র্য দূর হবে। ধনী ও গরীবের বৈষম্য থাকবে না। আনজুমানে খেদমতে কুরআন শুধু তাফসীর মাহফিল নয়, আরো সামাজিক খেদমত করে যাচ্ছে। কর্মসংস্থান সৃষ্টির জন্য সেলাই মেশিন বিতরণ কোন করুণা নয়। তা ধনীর উপর গরীবের হক। এসব তাদের কাছে পৌঁছে দেয়া ইসলামের মহান শিক্ষা। এর মাধ্যমে পরকালিন মুক্তি ও ইহকালিন সাফল্যের পথ প্রশ^স্ত হবে।
তিনি শনিবার বিকেলে আনজুমানে খেদমতে কুরআন সিলেটের উদ্যোগে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। আনজুমানে খেদমতে কুরআনের সভাপতি প্রফেসর সৈয়দ একরামুল হকের সভাপতিত্বে ও সেক্রেটারী হাফিজ মিফতাহুদ্দীন আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সিলেট জেলা বারের সিনিয়র আইনজীবী এডভোকেট আলিম উদ্দিন, আলেমে দ্বীন মাওলানা আব্দুল মুকিত, ড. এ এইচ এম সোলায়মান, মাওলানা ওলিউর রহমান সিরাজী, ইফতেখার আহমদ, নূরুল আলম, মাওলানা মুশাহিদ আহমদ ও সমাজসেবী সৈয়দ ফরহাদ আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি