ওসমানীনগরে রামকৃষ্ণ সেবাশ্রমে শ্রী রামকৃষ্ণ পরমহংস দেবের মন্দিরের উদ্বোধন

3

ওসমানীনগর থেকে সংবাদদাতা :
শিবজ্ঞানে-জীবসেবা করো ঠাকুর শ্রী রামকৃষ্ণের এই বাণীর আলোকে সৃষ্টিকর্তার সান্নিধ্যে মানব সেবার বিকল্প নেই প্রতিপাদ্যে শ্রীমৎ স্বামী প্রেমেশানন্দজী মহারাজের জন্মভূমি ওসমানীনগরে রামকৃষ্ণ সেবাশ্রমে শ্রী রামকৃষ্ণ পরমহংস দেবের নব নির্মিত মন্দিরের উদ্বোধন করা হয়েছে। সনাতন ধর্মাবলম্বীদের দীর্ঘদিনের এই স্বপ্নের বাস্তবায়নকে ঘিরে উপজেলা রামকৃষ্ণ সেবাশ্রমের আয়োজনে বিবেকানন্দ স্টাডি এ-ফিলনথ্রপিক সেন্টার নিউইয়র্ক (ইউএসএ)এর অর্থায়নে এলাকার অসহায় শীতার্তদের কম্বল বিতরণ করা হয়েছে।
শুক্রবার ভোরে সিলেট রামকৃষ্ণ মিশনের সম্পাদক স্বামী চন্দ্রনাথানন্দজী মহারাজ উদ্ধোধক থেকে মঙ্গলারতি ও বেদমন্ত্র পাঠের মাধ্যমে মন্দিরের ফলক উন্মোচন ও বিগ্রহ স্থাপন করা হয়েছে। উদ্বোধন পরবর্তী ভক্তিমূলক সঙ্গিতানুষ্ঠান, গুণীজন সংবর্ধনা ও ধর্ম বর্ণ নির্বিশেষে এলাকার অসহায়দের মধ্যে শীতবস্ত্র বিতরণীতে প্রধান অতিথি ছিলেন,হবিগঞ্জ রামকৃষ্ণ আশ্রমের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী বেদময়ানন্দজী মহারাজ।
বক্তব্য রাখেন সেবাশ্রমের উপদেষ্টা উৎপল দেব, মানিক লাল দত্ত, সভাপতি কান্তি ভূষণ ধর, সহ-সভাপতি ডা. অহিন্দ্র সূত্রধর, জনক চক্রবর্তী, সাধারণ সম্পাদক হিমাদ্রি লাল দত্ত পুরকায়স্থ, সহ সাধারণ সম্পাদক সুহৃদ দেব, কোষাধ্যক্ষ অসিত দেব, সদস্য সজল দেব, বাবুল দেব, রিংকু দেব, মুকুল তালুকদার, বাবুল দাশ, সঞ্জয় বৈশ্যসহ আরও অনেক। সভায় উপজেলা ও জেলা সেবাশ্রমের সকল নেতৃবৃন্দসহ প্রায় দুই শতাধিক বক্তবৃন্দরা উপস্থিত ছিলেন।