ভারতীয় সহকারী হাই কমিশনারের শাবি পরিদর্শন ॥ উৎসবমুখর পরিবেশে সিলেটে সরস্বতী পূজা উদযাপন

6

স্টাফ রিপোর্টার :
বর্ণাঢ্য আয়োজন ও উৎসবমুখর পরিবেশে সিলেটে সনাতন ধর্মালম্বীদের বিদ্যাদেবী স্বরস্বতী পূজা উদযাপিত হয়েছে।
শনিবার ৫ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১১টি অস্থায়ী পূজামন্ডপে জ্ঞানের অধিষ্ঠার্থী দেবী সরস্বতীর পাদপদ্মে পুষ্পাঞ্জলি অর্পণ করেন ভক্তরা। অজ্ঞতার অন্ধকার দূর করতে কল্যাণময়ী দেবীর পাদপদ্মে প্রণতি জানান ভক্তরা। এসময় প্রসাদ বিতরণ করার পাশাপাশি সন্ধ্যায় আলোকসজ্জা ও সন্ধ্যারতি আয়োজন করা হয়।
এদিকে, দুপুর ১টায় বিশ্ববদ্যালয়ের বিদ্যাদেবী সরস্বতী পূজার বিভিন্ন মন্ডপ পরিদর্শন করেন সিলেটে নিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার নীরাজ কুমার জায়সওয়াল। এসময় তিনি প্রার্থনার পাশাপাশি পূজা উদযাপন নিয়ে বিভিন্ন বিষয়ে কথা বলার পাশাপাশি খোঁজখবর নেন।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, শাবি শাখার সভাপতি অধ্যাপক ড. হিমাদ্রি শেখর রায়, সাধারণ সম্পাদক অশোক বর্মন অসীম, সংগঠনটির উপদেষ্টা অধ্যাপক ড. নারায়ণ সাহা ও অধ্যাপক ড. দীপেন দেবনাথ, শাবিপ্রবির কেন্দ্রীয় সরস্বতী পূজা উদযাপন কমিটির সভাপতি দীপ্ত রায়সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শাবি শাখা, শাবিপ্রবির কেন্দ্রীয় সসরস্বতী পূজা উদযাপন কমিটি, শ্রী কৃষ্ণচৈতন্য শিক্ষা ও সাংস্কৃতিক সংঘসহ বিভিন্ন বিভাগের ১১টি অস্থায়ী পূজা মন্ডপে এবছর পূজা উদযাপন করা হচ্ছে।