স্বাস্থ্যের ডিজি’র নির্দেশে ওসমানী হাসপাতালে বাড়ছে ফিমেল সার্জারি ওয়ার্ড

6

স্টাফ রিপোর্টার :
সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। গতকাল শনিবার ৫ ফেব্রুয়ারি দুপুরে হাসপাতালটি পরিদর্শনকালে তিনি এ শীতের মধ্যে মহিলা রোগীদের হাসপাতালের মেঝেতে পড়ে থাকতে দেখে ওসমানীতে আরেকটি ফিমেল সার্জারি ওয়ার্ড করার নির্দেশ প্রদান করেছেন।
ওসমানী হাসপাতাল পরিদর্শন শেষে এ বিষয়ে তিনি সাংবাদিকদের বলেন, এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এ অঞ্চলের সব চেয়ে বড় চিকিৎসাসেবা প্রদানের জায়গা। এখানে সেবা ভালোভাবে দেওয়া হয় বলেই রোগীর এত চাপ। বিশেষ করে ফিমেল সার্জারি ওয়ার্ডে দেখেছি রোগীর প্রচুর চাপ। এই প্রচন্ড শীতে রোগীদের মেঝেতে রাখতে হচ্ছে বাধ্য হয়ে। তাই নতুন পরিচালক সাহেবকে বলেছি- হাসপাতালের ওষুধের স্টোর থেকে ওষুধ সরিয়ে সেখানে আরেকটি ফিমেল সার্জারি ওয়ার্ড করা হয়। ২টি ওয়ার্ড হলে রোগীদের অমানবিকভাবে রাখতে হবে না এবং বেশি সংখ্যক রোগীকে সেবা প্রধান করা সম্ভব হবে।
এসময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আরও বলেন, করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শে বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। সংক্রমণ কমে গেলে সেই বিধি-নিষেধ তুলে নিতে আমরা অনুরোধ জানাবো। নতুন নির্দেশনা আসার আগ পর্যন্ত আরোপিত বিধি-নিষেধ বলবৎ থাকবে। শনিবার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল নতুন বহির্বিভাগসহ বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।