সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান’র ৮৬তম জন্মবার্ষিকীতে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ সিলেটের আলোচনা সভা

5

মহান স্বাধীনতার ঘোষক, বীর মুক্তিযোদ্ধা, সাবেক রাষ্ট্রপতি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ সিলেটের উদ্যোগে বুধবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় নগরীর দরগাহ গেইটস্থ হলি সাইড হোটেলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আলোচনা সভায় বক্তারা বলেন, জিয়াউর রহমানের সৈনিক ও রাজনৈতিক জীবনের সততা, নিষ্ঠা ও নিরলস পরিশ্রম প্রতিটি মানুষ শ্রদ্ধাভরে এখনো স্মরণ করে। একজন খাঁটি দেশপ্রেমিক হিসেবেও তাঁর পরিচিতি সর্বজনবিদিত। সময়ের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে শহীদ জিয়ার রাজনৈতিক দর্শন ও দিক-নির্দেশনা। তাঁর প্রতিষ্ঠিত রাজনৈতিক দল বিএনপি দেশের স্বাধীনতা পরবর্তীকালে কয়েকবার রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত ছিল। অসাধারণ দেশপ্রেমিক, অসম সাহসিকতা, সততা-নিষ্ঠা ও সহজ-সরল ব্যক্তিত্বের প্রতীক জিয়াউর রহমানের অবদান দেশের জন্য অসামান্য। বাংলাদেশ ও বাংলাদেশীদের বিশ্ব মানচিত্রে তিনি ব্যাপকভাবে পরিচিত করিয়েছেন স্বাতন্ত্র বৈশিষ্ট্যে। জাতির মর্যাদাকেও বিশ্বব্যাপী প্রশংসিত করেছেন তাঁর শাসনামলে।
বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ সিলেটের সভাপতি ডা: শামিমুর রহমান এর সভাপতিত্বে ও সদস্য সচিব ডা: শাহ নেওয়াজ চৌধুরীর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, শাবিপ্রবির অধ্যাপক ড. মো: মোজাম্মেল হক, সিকৃবির প্রফেসর ড. মো: আব্দুল আজিজ, এডভোকেট মো: মিজানুর রহমান চৌধুরী, সাদা দল সিলেটের সভাপতি প্রফেসর ড. মো: মাছুদুর রহমান, কলেজ শিক্ষক সমিতি সিলেট জেলার সভাপতি মো: ফরিদ আহমদ, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ডা: মো: মোসাদ্দেক চৌধুরী, সিলেট জজ কোর্টের এডভোকেট মো: তাজ রীহান জামান, ডা. জামিল আহমেদ, এডভোকেট হেদায়েত হোসেন তানবীর, সাংবাদিক বরুদ্দোহা বদর প্রমুখ। বিজ্ঞপ্তি