কবি লুৎফুন্নেছা লিলির ইন্তেকাল

4

বিশিষ্ট কবি সাহিতিক যিনি দীর্ঘ প্রায় ৩৮ বছর একনাগাড়ে মানুষ গড়ার কারিগর হিসাবে নিজের জীবনকে উৎসর্গ করেছেন। সিলেটের শিক্ষা ও সাহিত্য অঙ্গনের প্রিয় ব্যক্তিত্ব, দেশ বিদেশের হাজার হাজার শিক্ষার্থীর প্রাণ প্রিয় শিক্ষক, সিলেটের ব্লু-বার্ড স্কুল এন্ড কলেজের সাবেক শিক্ষিকা ও পরবর্তীতে কলেজ শাখার ক্যাম্পাস-ইন-চার্জ লুৎফুন্নেছা লিলি গতকাল বুধবার দুপুর আড়াইটায় আল-হারামাইন হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন)
লুৎফুন্নেছা লিলি ১৯৫৭ সালের ৬ ফেব্রুয়ারি সিলেট শহরের কুয়ারপারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা এডভোকেট আব্দুল খালিক, মা বেগম আমেনা খাতুন, স্বামী সাবেক ব্যাংকার আখতার হোসেন, দুই মেয়ের মধ্যে বড় মেয়ে শাবিপ্রবি’র সহকারী অধ্যাপিকা সাবরিনা সোহানী এবং ছোট মেয়ে লুলু মাহফুজ স্বর্ণা ঢাকায় একটি বিদ্যাপিঠের শিক্ষিকা।
আশির দশকের যে ক’জন লেখিকার লেখায় সৃজনশীলতা, মেধা ও দক্ষতার মিশেল ছিল, তিনি তাদের একজন। লুৎফুন্নেছা লিলি প্রকাশিত বই কাব্য উচ্চারনে অনাগত প্রসঙ্গ (১৯৯৪), অন্তরে অন্তরায় (২০০৪), তুই যে আমার (ছড়া ২০০৪) এবং মাগো (ছড়া) ইত্যাদি।
পারিবারিক সূত্রে জানা গেছে লুৎফুন্নেছা লিলির জানাজার নামাজ আজ বৃহস্পতিবার বাদ জোহর সিলাম বাজার শাহী ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। বিজ্ঞপ্তি