দোয়ারায় ধান খাওয়া নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ১০

9

দোয়ারাবাজার থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের দোয়ারাবাজারে গরুর ধান খাওয়া নিয়ে দুইপক্ষের সংঘর্ষে এক ব্যক্তি নিহত হয়েছেন এবং আরো ১০ জন আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ ২ জনকে আটক করেছে। নিহতের নাম মো. নজির হোসেন (৫০)। তিনি উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের জালালপুর গ্রামের মৃত মেহের বখতের ছেলে। সোমবার সকালে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সংঘর্ষের খবর পেয়ে দোয়ারাবাজার থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, রোববার বিকেলে মান্নারগাঁও গ্রামের মদরিছ মিয়ার গরু পাশের বাড়ির নজির হোসেনের আমন জমিতে গিয়ে পাকা ধান খাচ্ছিল। গরুর ধান খাওয়া দেখে কৃষক নজির হোসেন গরুটিকে ধানক্ষেত থেকে উঠিয়ে দিলে ক্ষিপ্ত হন গরুর মালিক মদরিছ মিয়া। এক পর্যায়ে দুজনের মধ্যে কথা কাটাকাটি শুরু হলে মান্নারগাঁও ও জালালপুর এই দুই গ্রামের মধ্যে সংঘর্ষ শুরু হয়। ঘন্টাব্যাপী এই সংঘর্ষে গুরুতর আহত হন নজির হোসেন।
এতে উভয়পক্ষের ১০ জন আহত হন। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে রাতেই সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে এনে ভর্তি করানো হয়। তবে নজির হোসেনের অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে রাতেই সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। পরে তিনি সিলেটে সোমবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
এ ব্যাপারে দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবদুলাল ধর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রোববার বিকেলে গরুর ধান খাওয়া নিয়ে দুইপক্ষের সংঘর্ষ হলে ১০ জন আহত হন এবং নজির হোসেন নামে একজন কৃষক চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। এই ঘটনায় পুলিশ দুইজনকে আটক করেছে।