বালুচর থেকে প্রবাসীর স্ত্রীর গলিত লাশের পাশে জীবিত ২ বছরের শিশু উদ্ধার

7

স্টাফ রিপোর্টার :
নগরীর বালুচর থেকে এক ওমান প্রবাসীর স্ত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। এসময় নুরী নামের ২ বছরের এক মেয়ে শিশুকে মায়ের লাশের পাশ থেকে জীবিত উদ্ধার করা হয়। নিহত আফিয়া বেগম (৩০) গোয়াইনঘাট উপজেলার জাঙ্গাইল তুয়াকুল গ্রামের আজির উদ্দিনের মেয়ে।
এই ঘটনায় এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ৩ দিন কীভাবে ছোট্ট শিশুটি একটি বন্ধ ঘরে জীবিত ছিলো এ নিয়ে চলছে এলাকা জুড়ে আলোচনার ঝড়। শিশুটির বেঁচে থাকাকে ‘অলৌলিক’ হিসেবে দেখছেন অনেকে।
পুলিশ স্থানীয় সুত্রে জানা যায়, গত মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক ১২টার দিকে বালুচরের সোনার বাংলা আবাসিক এলাকার সেকান্দর মহল নামক (৩৬৪ নং) পাঁচতলা বাসার নিচতলার একটি ইউনিটে ভাড়াটে হিসেবে থাকতেন আফিয়া বেগম। প্রায় ২ বছর আগে ওই বাসা ভাড়া নেন তিনি। তার শিশু কন্যাকে নিয়ে একাই বসবাস করতেন তিনি ওই বাসায়। গত দু-তিন দিন থেকে প্রতিবেশিরা আফিয়াকে দেখতে পাননি। গত মঙ্গলবার রাতে তার ঘরের ভেতর থেকে দুর্গন্ধ বের হচ্ছিল। এতে পাশের ফ্ল্যাটের বাসিন্দাদের সন্দেহ হয় এবং দুর্গন্ধের উৎস খুঁজতে গিয়ে তারা দেখতে পান- আফিয়ার ইউনিটের দরজা বাইরে থেকে তালা দেওয়া। এরপর তারা পুলিশে খবর দেন।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তালা ভেঙে ঘরের ভেতর প্রবেশ করে আফিয়ার লাশ খাটের উপরে পড়ে থাকতে দেখেন। লাশ থেকে উৎকট দুর্গন্ধ বের হচ্ছিলো। মৃতদেহের পাশেই অচেতন অবস্থায় পাওয়া যায় আফিয়ার শিশু কন্যাকে। তখন পুলিশ শিশুটির শ্বাস-প্রশ্বাস চলতে দেখে দ্রুত তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।
এই ঘটনায় নিহত আফিয়া বেগমের মা বাদি হয়ে অজ্ঞাত কয়েকজনকে আসামী করে হত্যা মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে জানিয়ে শাহপরান থানার ওসি সৈয়দ আনিসুর রহমান বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসে বাহির থেকে তালা দেয়া দেখতে পাই। তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে খাটের উপর ওই নারীর লাশ পড়ে থাকতে দেখি। লাশ পচে দুর্গন্ধ ছড়াচ্ছিল। দেখে মনে হয়েছে লাশটি আনুমানিক তিনদিন আগের। পাশেই পড়েছিল তার শিশু সন্তানটি। কাছে গিয়ে দেখতে পাই শিশুটি নিঃশ্বাস নিচ্ছে। তাৎক্ষণিকভাবে শিশুটিকে হাসপাতালে পাঠিয়েছি। চিকিৎসা শেষে শিশুটি এখন পুরোপুরি সুস্থ আছে। তাকে তার নানীর কাছে দেওয়া হয়েছে। তিনি বলেন, আনুমানিক তিনদিন আগে ঘটনাটি ঘটেছে। এ তিনদিন কীভাবে শিশুটি বেঁচে ছিলো, অস্বাভাবিক মনে হচ্ছে। তিনি আরও বলেন, ময়না তদন্তের পর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় এখনো কাউকে আটক করা হয়নি। এ বিষয়ে কাজ করছে পুলিশ।