ময়লা আবর্জনা ড্রাম্পিং করার প্রতিবাদে ২নং ওয়ার্ডবাসীর মানববন্ধন

8
শহীদ শামসুদ্দিন হাসপাতাল সংলগ্ন ২নং ওয়ার্ডের দাড়িয়াপাড়া রাস্তার পাশে ময়লা আবর্জনা ড্রাম্পিং করার প্রতিবাদে ওয়ার্ডবাসীর উদ্যোগে মানববন্ধন।

শহীদ শামসুদ্দিন হাসপাতাল সংলগ্ন ২নং ওয়ার্ডের দাড়িয়াপাড়া রাস্তার পাশে ময়লা আবর্জনা ড্রাম্পিং করার প্রতিবাদে ওয়ার্ডবাসীর উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) বিকেল ৪টায় হাসপাতাল সংলগ্ন দাড়িয়াপাড়া এলাকায় এ মানববন্ধনের আয়োজন করা হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, সিলেট নগরীর ২নং এলাকাটি একটি আবাসিক এলাকা। অত্র এলাকায় শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল রয়েছে। আরো নতুন একটি মেডিকেল বিশ্ববিদ্যালয় ছাড়াও আলিয়া মাদ্রাসা এবং অনেক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। অথচ অত্র এলাকায় করোনা হাসপাতাল হিসেবে এখনও শহীদ শামসুদ্দিন হাসপাতাল ব্যবহার হচ্ছে। ডেঙ্গুরও প্রভাব রয়েছে এখানে। এসব কিছু থাকা সত্ত্বেও অত্র এলাকায় কিভাবে ময়লা আবর্জনা ড্রামপিং করার উদ্যোগ নেয় সিলেট সিটি কর্পোরেশন। অথচ অত্র এলাকার স্থানীয় ও গণ্যমান্য ব্যক্তিদের সাথে আলাপ-আলোচনা না করে এ ধরনের একটি সিদ্ধান্ত কোনভাবে মেনে নেওয়া যায় না। অচিরেই এ ধরনের সিদ্ধান্ত বাতিল করে শহরের বাহিরের খোলা জায়গায় ময়লা আবর্জনার ড্রামপিং করার আহ্বান জানান। অন্যথায় ২নং ওয়ার্ডবাসী সহ সিলেট সিটি কর্পোরেশনের সমস্ত ওয়ার্ডবাসীকে সাথে নিয়ে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে।
বিশিষ্ট মুরব্বী শাহ আনহ বাদশাহ এর সভাপতিত্বে ও ইবনে জাহান আলমগীরের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও বিশিষ্ট শিল্পপতি গেউস আলম গেডু, আলমগীর হোসেন, আব্দুস সাত্তার, হুমায়ুন আহমেদ, শাহজাহান বুলু, মো. আব্দুল আওয়াল, আব্দুল কাদের, হুমায়ুন আহমেদ, জালাল আহমদ, সমর দা, আবু তাহের প্রমুখ। বিজ্ঞপ্তি