যুব দিবসের আলোচনায় বক্তারা ॥ যুবদের আত্মনির্ভরশীল হতে হবে

29

সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার যৌথ আয়োজনে ‘দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় যুব দিবস ২০২১ উপলক্ষে ১ নভেম্বর সোমবার চাঁদনী ঘাট(ক্বীনব্রীজ সংলগ্ন সিএনজি স্ট্যান্ড)-এ যুব গণজমায়েত, বেলা সাড়ে ১০টায় চাঁদনী ঘাট হতে সিলেট কল্যাণ সংস্থার কেন্দ্রীয় কার্যালয় পর্যন্ত বর্ণাঢ্য যুব শোভাযাত্রা ও সাড়ে ১১টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত মোহাম্মদ এহছানুল হক তাহেরের নেতৃত্বে চার জেলার অর্ধশতাধিক সচেতন যুবপ্রেমী নাগরিকবৃন্দদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণের মাধ্যমে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে ও সিবিযুকস’র বিভাগীয় কমিটির সাবেক সিনিয়র সহ-সাধারণ সম্পাদক বিজিত চন্দের পরিচালনায় আলোচনা সভায় শুরুতে পবিত্র কোরআন শরীফ থেকে তেলাওয়াত করেন হাফিজ মোঃ রফিকুল ইসলাম। জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে আলোচনা সভার কার্যক্রম শুরু হয়। সভায় স্বাগত বক্তব্য রাখে মোঃ রফিকুল ইসলাম শিতাব। যুব দিবসের তাৎপর্য উপস্থাপন করে বক্তব্য রাখেন সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জাতীয় যুব দিবস ২০১১ এ বিভাগীয় সফল যুব সংগঠক পদকপ্রাপ্ত মোঃ জিয়াউর রহমান। আলোচনা সভায় বক্তব্য রাখেন সংস্থাদ্বয়ের উপদেষ্টা যুক্তরাজ্য কমিউনিটি নেতা হাজী মোঃ রজব আলী দেওয়ান, মোঃ নাজমুল হুসাইন, মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, পিযোষ মোদক, দিপক কুমার মোদক বিলু, মোঃ আলিম উদ্দিন, মোঃ নিয়াজ কুদ্দুছ খাঁন, নিয় ডা. মোঃ টুনু মিয়া আনছার, মোঃ রকিব হাসান, মোঃ সাদি মিয়া, মোঃ রমজান আহমদ, মোঃ শাহী ইসলাম মারুফ, মোঃ ইমাজ উদ্দিন, সৈয়দ রাসেল, মোঃ সোহেল আহমদ, আরিফুর রহমান মিছবাহ, নুর হোসেন, জিল্লুর রহমান, দ্বৈপায়ন মোদক, রাসেল আহমেদ, রুয়েল আহমদ তুষার, মোঃ মাহবুবুর রহমান হৃদয়, মাহফুজ আহমদ ও মোঃ আফজাল হোসেন।
আলোচনা সভায় বক্তারা বলেন, ঘুষ, দুর্নীতি ও অবৈধ উপায়ে আয় দেশকে ধ্বংস করে দেয়। একটি জাতিকে এগিয়ে নিতে সর্বমহল থেকে সবাইকে সচেতন হতে হবে। অবৈধ উপায়ে টাকা রোজগারের পথ পরিহার করে যুবদেরকে দক্ষতাপূর্ণ আত্মনির্ভরশীল ব্যক্তি হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। যুবরা সজাগ হলেই সকল পর্যায়ে ঘুষ, দুর্নীতিবাজরা পালিয়ে যাবে। জনপ্রতিনিধি থেকে শুরু করে সকল পর্যায়ে যুবরা সুযোগ পেলে দেশ আরো অনেকদূর এগিয়ে যাবে। তাই এদিকেও যুবদের নিজেকে মনোনিবেশ করতে হবে। বিজ্ঞপ্তি