সিলেট থেকেই নির্বাচনী প্রচারণা শুরু করলেন ব্রিটিশ এমপি প্রার্থী মিনা রহমান

47

DSC_0403 copyস্টাফ রিপোর্টার :
২০১৫ সালের ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে কনজারভেটিব পার্টির একমাত্র বাঙালি এমপি প্রার্থী মিনা রহমান সিলেট থেকেই তার নির্বাচনী প্রচারণা শুরু করেছেন। গতকাল বৃহস্পতিবার নগরীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করে তার নির্বাচনী প্রচারণা শুরু করেন। সংবাদ সম্মেলনে তিনি বলেন, স্বাধীনতার পর থেকে বাংলাদেশে যত নির্বাচন হয়েছে সব নির্বাচনেই সিলেট থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন রাজনৈতিক দলগুলো। এই রীতি শুধু বাংলাদেশের রাজনীতিতেই সীমাবদ্ধ নয়। বিশ্বের বিভিন্ন দেশে রাজনীতিতে সক্রিয় বাংলাদেশীরাও নির্বাচনী প্রচারণার শুরুতে সিলেটে ছুটে আসেন। আর সিলেটী বংশোদ্ভূত রাজনীতিবীদ হলে তো কথাই নেই। এরই ধারাবাহিকতায় কেনো সিলেট থেকে তিনি নির্বাচনী প্রচারণা শুরু করেছে তারও ব্যাখ্যা সংবাদ সম্মেলনে দিয়েছে।
তিনি বলেন, হযরত শাহজালাল (রহ.) পূণ্যভূমি, কলি যুগের অবতার শ্রী চৈতন্য মহাপ্রভুর পিতৃভূমি দুটি পাতা একটি কুড়ির দেশে সিলেট আমার জন্মস্থান। যে মাটির জন্ম দিয়েছে মরমী কবি হাছন রাজা, রাধারমন,, দূর্বিনশাহ, বাউল আব্দুল করিম সাধক এর মতো। তাই আউল-বাউলের দেশ পবিত্রভূমি সিলেট থেকে আপনাদের দোয়া নিয়ে নির্বাচনী প্রচারণা শুরু করতে চাই। আর এ কারণেই সিলেট আসা বলে জানালেন মিনা।
তিনি সকলের সহযোগিতা চেয়ে বলেন, আমি যে আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছি এখানে আট হাজারেরও বেশী বাঙালি ভোটার রয়েছেন। আর এর বেশি অংশই বৃহত্তর সিলেটের মানুষ। বাংলাদেশ থেকে আত্মীয়-স্বজন ও পরিচিতরা তাদের অনুরোধ করলে তারা আমাকে ভোট দিবে। সংবাদ সম্মেলনে মিনা বলেন, ২০১৫ সালের মে মাসে অনুষ্ঠিতব্য ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে ক্ষমতাসীন কনজারভেটিব পার্টি আমাকে গ্রেটার লন্ডনের বার্কিং আসন থেকে মনোনয়ন দিয়েছে। অন্যান্য দল থেকে আরো কয়েকজন বাঙালি মনোনিত হলে কনজারভেটিব পার্টি থেকে একমাত্র বাঙালি হিসেবে আমি মনোনয়ন পেয়েছি।
আমি আপনাদের সন্তান। তাই আমার নির্বাচনী আসনে নির্বাচনী প্রচারণা শুরু করার আগেই আপনাদের পরামর্শ ও দোয়া নিতে সিলেট এসেছি। আর পুণ্যভূমি সিলেট থেকেই আমি আমার নির্বাচনী প্রচারণা শুরু করলাম।
সংবাদ সম্মেলনে তিনি কনজারভেটিব পার্টির প্রশংসা করে বলেন, কনজারভেটিব পার্টি বাঙ্গালী ভ্যালুতে বিশ্বাসী। মাইগ্রেন্ট কমিউনিটি বিশেষ করে মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষের কল্যাণে সবচেয়ে বেশি অবদান রেখেছে আমার পার্টি কনজারভেটিব। বৃটেনে অর্থনৈতিক মন্দার সময় লেবার পার্টি সকল সুযোগ-সুবিধাকে সংকুচিত করতে চাইলে উল্লেখ করে তিনি বলেন, কনজারভেটিব পার্টি জনগণের চাকুরিসহ জনকল্যানে সব ধরনের সুযোগকে আরো প্রসারিত করেছে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি নির্বাচনে বিজয়ী হলে শুধু বাঙালি কমিউনিটির এমপি হব না। আমি আমার নির্বাচনী এলাকায় বসবাসরত সকল নাগরিকের এমপি হব। সকলের সহযোগিতায় এগিয়ে যাব। আমার নির্বাচনী এলাকার জনগণকে নিয়ে কর্মসংস্থান সৃষ্টি করব। যাতে কোন নাগরিকই বেকার না থাকতে পারে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,প্রবাসী গীতিকার ও সঙ্গীত শিল্পী হিমাংশু গোস্বামী, ভাতগাঁও ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুর রউফ প্রমুখ।