বিএনপির উদ্দেশ্যে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান ॥ ভোটের মাঠো আউকা, খেলা অইবো

5
জগন্নাথপুর পৌর শহরের স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ে জগন্নাথপুর উপজেলা পরিষদের উদ্যোগে ৬ দিন ব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

মো. শাহজাহান মিয়া জগন্নাথপুর থেকে :
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বিএনপির উদ্দেশ্যে স্থানীয় ভাষায় বলেন, ভোটের মাঠো আউকা। খেলা অইবো। তবে মাইর কইরা ক্ষমতা নিতায় পারতায় নায়।
মন্ত্রী আরো বলেন, দেশে এখন আর করোনা নেই। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রন করা হচ্ছে। খাদ্য মজুদ করা যাবে না। এই বাংলাদেশ সেই বাংলাদেশ নয়। উন্নয়নে পরিবর্তন হয়ে গেছে। দেশে এখন শুধু দালান আর দালান। তিনি খোলা পায়খানার বিরুদ্ধে সংগ্রাম ঘোষণা করেন। নোংরা নয়, ভালো পরিবেশ চাই। যে কারণে জগন্নাথপুর ও শান্তিগঞ্জে শতকোটি টাকার ল্যাট্রিন ও টিউবওয়েল বিতরণ চলছে। তিনি সবাইকে পরিশ্রমি হওয়ার আহবান জানিয়ে বলেন, আল্লাহ কোন মানুষকে গরীব করে দুনিয়াতে দেননি। ইসলাম সহ সকল ধর্মে আছে, দুনিয়াতে অফুরন্ত সম্পদ রয়েছে। তোমরা পরিশ্রম করে খাও।
মন্ত্রী সেটেলমেন্ট অফিসের মাঠ আমিনদের প্রতি ক্ষোভ প্রকাশ করে বলেন, এক শ্রেণির দুষ্টু কর্মকর্তা টাকা খেয়ে একজনের জমি আরেকজনের নামে দিয়ে দেয়। কিছু চালাক লোক টাকা দিয়ে এসব কাজ করেছে। এমনও নজির আছে, ৮০ বছরের পুরনো নকল কাগজ দেখিয়েও মানুষের সম্পত্তি আত্মসাৎ করা হয়েছে। তাই এজমালী জমির কোন ভিত্তি নেই। এ সময় জগন্নাথপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের কিছু জায়গা বেদখল হওয়ার বিষয়ে মন্ত্রীর কাছে বিদ্যালয় কর্তৃপক্ষ জানালে, মন্ত্রী আরো ক্ষেপে যান এবং ক্ষোভ প্রকাশ করেন। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে জগন্নাথপুর উপজেলা প্রশাসনকে নির্দেশ প্রদান করেছেন।
১৪ মার্চ সোমবার সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ে জগন্নাথপুর উপজেলা পরিষদের উদ্যোগে মাধ্যমিক স্তরের শিক্ষকদের যথাযথ শিক্ষা পদ্ধতি এবং কৌশল প্রয়োগ, কার্যকর শিখন উপকরণ নির্বাচন, আইসিটি এবং মাল্টিমিডিয়া ক্লাসরুমের ব্যবহার এবং পাঠ্য পরিকল্পনা প্রনয়ণ বিষয়ে ৬ দিন ব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জগন্নাথপুর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু। বিশেষ অতিথি ছিলেন জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজেদুল ইসলাম ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা আক্তার। জগন্নাথপুর উপজেলা ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেবের সভাপতিত্বে ও শিক্ষক সাইফুল ইসলাম রিপনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান, সহকারি জনস্বাস্থ্য প্রকৌশলী আবদুর রব সরকার, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবদুল কাইয়ূম মশাহিদ, যুগ্ম-সম্পাদক লুৎফুর রহমান, উপজেলা শ্রমিক লীগের আহবায়ক নুরুল হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মধু সুধন ধর, উপজেলা একাডেমিক সুপার ভাইজার অরূপ কুমার রায়, উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র সাফরোজ ইসলাম মুন্না, সাবেক পৌর কাউন্সিলর গিয়াস উদ্দিন মুন্না, জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো.শাহজাহান মিয়া, পৌর কাউন্সিলর কৃষ্ণ চন্দ্র চন্দ, জাতীয় পার্টি নেতা ফিরোজ রানা, উপজেলা ছাত্রলীগের সভাপতি আবদুল মুকিত সহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় মন্ত্রী আরো বলেন, দেশের প্রকৃত মুক্তিযোদ্ধা হচ্ছেন, গ্রাম-গঞ্জের কৃষক-শ্রমিক সাধারণ মানুষ। তাদের সুযোগ-সুবিধা সহ নিরাপত্তা দিতে হবে। দেশকে এগিয়ে নিতে সবাই মিলে কাজ করতে হবে। দেশে শান্তির পরিবেশ সৃষ্টি করতে হবে। নিজের মাতৃভাষাকে সম্মান দেখাতে হবে। দুনিয়াতে কত ভাষা আছে। কিন্তু আমরা বাঙালি, আমাদের ভাষা বাংলা। ভাষার বিষয়ে স্বয়ং আল্লাহপাক মর্যাদা দিয়েছেন। যে কারণে বিভিন্ন ভাষায় আসমানী কিতাব নাজিল হয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে দিয়েছেন, দেশের সকল উন্নয়ন কাজে সাধারণ মানুষ ও নারীদের রাখতে হবে। শিশুদের যত্ন নিতে হবে। বৃদ্ধ বাবা-মা কে সম্মান দিতে হবে।
পরে মন্ত্রী জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের মোকামপাড়া গ্রামে গৃহহীন অসহায় মানুষকে প্রদানের জন্য প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণ কাজ পরিদর্শন করেন। এ সময় জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজেদুল ইসলাম, জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান, সহকারি জনস্বাস্থ্য প্রকৌশলী আবদুর রব সরকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহাদাত হোসেন, কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সভাপতি ফখরুল হোসেন, সাংগঠনিক সম্পাদক রাদেশ দেবনাথ সহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।