মৌলভীবাজারের বেঙ্গল কনভেনশন হল হাফ ম্যারাথন

1

পিন্টু দেবনাথ মৌলভীবাজার থেকে :
মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটি ও রানার্স ক্লাবের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় বেঙ্গল কনভেনশন হল হাফ ম্যারাথন ২০২১ অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার ২৯ অক্টোবর সকাল সাড়ে ৬টায় মৌলভীবাজার পৌরসভার সম্মুখ থেকে নারী-পুরুষের অংশগ্রহণে একসাথে ২১ কিলোমিটার এবং ১০ কিলোমিটার দূরত্বের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ্ব মিছবাহুর রহমান।
হাফ ম্যারাথনে ১০ কিলোমিটারে অংশগ্রহণকারীরা গায়ে নীল রং টি শার্ট এবং ২১ কিলোমিটার অংশগ্রহণকারীর গায়ে সবুজ রং টি শার্ট ছিল।
১০ কিলোমিটার হাফ ম্যারাথনিষ্টরা পৌর মেয়র চত্তর থেকে শুরু হয়ে বর্ষিজোড়া ইকোপার্কা সড়ক হয়ে কমলগঞ্জ উপজেলা ১নং রহিমপুর ইউনিয়নের দেওড়াছড়া চা বাগানের ভেতর ‘একাত্তর বধ্যভূমি’ হয়ে মৌলভীবাজার জেলা স্টেডিয়ামে আসেন। ২১ কিলোমিটার হাফ ম্যারাথনিষ্টরা একই স্থান থেকে শুরু করে ১নং রহিমপুর ইউনিয়নের ছয়চিরি দিঘী হয়ে মৌলভীবাজার স্টেডিয়ামে আসেন।
উভয় গ্রুপের ১২ জনকে পুরষ্কার তোলে দেন মৌলভীবাজার পৌর মেয়র মোঃ ফজলুর রহমান।
১০ কিলোমিটার ম্যারাথন রংপুরের সাজ্জাদ হোসেন ৩৮ মিনিটে ১ম হন। সিলেটের নাছরিন বেগম ৫৫ মিনিটে ১ম হন।
২১ কিলোমিটার ম্যারাথন নৌবাহিনীর সদস্য আসিব বিশ্বাস ১ ঘন্টা ১৭ মিনিটে পাড়ি দিয়ে ১ম হন। ২১ কিলোমিটার পাড়ি দেন। বগুড়ার মৌসুমি আক্তার এপি ২ ঘন্টা ৩ মিনিটে এসে নারী হিসাবে ১ম হন।
১০ কিলোমিটার পথ ১ ঘন্টা ৪০ মিনিট ও ২১ কিলোমিটার পথ ৩ ঘন্টা ৩০ মিনিটের মধ্যে যে সকল রানার পৌঁছান তাদের সকলকে মৌলভীবাজার জেলা ব্রান্ডিং ‘চা কন্যা’ ক্রেস্ট দেয়া হয়।