দক্ষিণ সুরমার বদিকোনা মাঠে হচ্ছে না ইজতেমা

20

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা উপজেলার তেতলী ইউনিয়নের বদিকোনা মাঠে পূর্ব নির্ধারিত ২৫, ২৬ ও ২৭ এপ্রিল এর ইজতেমা না হওয়ার দাবিতে এক প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করেছেন সিলেটের আলেম-উলামা ও তাবলিগি সাথীরা।
গত ২৪ এপ্রিল বুধবার রাতে দক্ষিণ সুরমার সিলেট-ঢাকা মহসড়কের চন্ডিপুল পয়েন্টে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় অসংখ্য আলেম-উলামাদের উপস্থিতে বক্তারা বলেন, দারুল উলুম দেওবন্দ সাদকে ভ্রান্ত বলেছেন, তাই সাদ’র পক্ষে কোন ইজতেমা বাংলার মাটিতে হতে দেবেনা। বক্তারা বলেন, আলেম উলামা ও তাবলিগি সাথিদের বাধার মুখে পন্ড হল সাদ বাহিনীর ইজতেমার নামে ওরশ, ভ্রান্ত সাদ বাহিনীর ইজতেমা। প্রশাসনের অনুমতি না নেয়ার কারণে ইজতেমার আয়োজন বাস্তবায়ন হয়নি। আলেম উলামাদের দাবীর প্রেক্ষিতে খোজারখলা মার্কাজের মুরব্বী সাথীদের সাথে যোগাযোগ করে দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজল অবস্থান কর্মসূচি স্থগিত করার অনুরোধ জানান। পরে ওসির অনুরোধে আলেম-উলামাগণ আন্দোলন স্থগিত করে খোজারখলা মার্কাজ মসজিদের সামনে সমঝতা বৈঠকে মিলিত হন।
সমঝোতা বৈঠকে মার্কাজের মুরব্বীদের পক্ষে উপস্থিত ছিলেন হাজী নুমানী চৌধুরী, হাজী আব্দুল মতিন, হাজী হারুন, হাজী এডাভোকেট নুরুল হক, হাজী আব্দুল ফাত্তাহ, হাজী জামাল তারেক বুলবুল, মাওলানা শামসুল ইসলাম, মাওলানা এমদাদুল হক নোমানী, জাবের খান, তারেক, ইন্জ পাপু প্রমুখ নেতৃবৃন্দ।
ওসি খায়রুল ফজল বলেন, শ্রীলঙ্কায় বোমা হামলা সহ সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করে ২৫, ২৬ ও ২৭ এপ্রিলের ইজতেমা করার অনুমতি দেয়নি সিলেট মেট্রোপলিটন পুলিশ। তবে বদিকোনায় কোন ইজতিমা হবেনা শুধু শবগুজারি অনুমতি দেয়া হয়েছে। ইজতেমা মাঠে বৃহস্পতিবার বাদ আছর থেকে শুক্রবার সকাল ৮টায় তা শেষ হবে। নিরাপত্তা নিশ্চিতে কাজ করে পুলিশ।