শিশুদের স্কুলমুখি করতে লেখাপড়ার সাথে আনন্দের পরিবেশ সৃষ্টি করতে হবে – আতাউর রহমান

9

মো. শাহজাহান মিয়া জগন্নাথপুর থেকে :
জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের ১৫৭নং কালিটেকী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব-গঠিত ম্যানেজিং কমিটির পরিচিতি ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
২৫ অক্টোবর সোমবার বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহ-সভাপতি আবদুর নুর এর সভাপতিত্বে ও যুবলীগ নেতা কামাল হোসেন লিলুর পরিচালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সাংগঠনিক সম্পাদক ও অত্র বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য রাদেশ দেবনাথ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কলকলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাজ্জাদুর রহমান, ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবদুল হাসিম, বীর মুক্তিযোদ্ধা রসরাজ বৈদ্য, উপজেলা শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাশ, প্রবাসী রফিক মিয়া, প্রবাসী সেলিম আহমদ, কলকলিয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি ফখরুল হোসেন, অত্র বিদ্যালয় ম্যানেজিং কমিটির নব-নির্বাচিত সভাপতি রুবি রাণী দেব প্রমুখ। সভায় অতিথিদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
এ সময় উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা মাসুম বিল্লাহ, উপজেলা রিসোর্স সেন্টারের ইনস্ট্রাক্টর হারুনুর রশীদ, এনজিও কর্মকর্তা সাজ্জাদুর রহমান, ইউপি সদস্য তারা মিয়া, আ’লীগ নেতা শুকুর আলী, কদ্দুছ মিয়া, যুবলীগ নেতা সিপন আহমদ তালুকদার সহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী ও নারী-পুরুষ অভিভাবক জনতা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ছাত্রী তানিয়া বেগম ও গীতাপাঠ করেন বিদেশ দেবনাথ।
সভায় প্রধান অতিথির বক্তব্যে আতাউর রহমান বলেন, আগে জগন্নাথপুরের প্রবাসী ও ধনী ব্যক্তিরা কোটি কোটি টাকা খরচ করে আলিশান দালান বাড়ি বানাতেন। এখন তারা তাদের ভুল বুঝতে পেরেছেন। দালান বাড়ি নয়, পরিবারের মানুষকে শিক্ষিত করে গড়ে তুলতে হবে। শিক্ষা ক্ষেত্রে আমরা এখনো পিছিয়ে আছি। অথচ লেখাপড়া করতে তেমন খরচ হয় না। ঠিক একই ভাবে পুষ্টির অভাবে দিনে দিনে মানুষ ছোট হয়ে আসছে। অথচ পুষ্টির জন্য দামি খাবার লাগে না।