দক্ষিণ সুরমায় কলেজ ছাত্র রাহাত হত্যাকান্ডের ক্লু ৫ দিনেও উদঘাটন হয়নি ॥ গর্ত থেকে আসামীরা বের হলেই গ্রেফতার করা হবে- ওসি কামরুল

6

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা কলেজের দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের মেধাবী ছাত্র আরিফুল ইসলাম রাহাত (১৮) হত্যার ঘটনার ৫ দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত এই হত্যাকান্ডের ‘ক্লু’ উদঘাটন বা হত্যাকারী কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। প্রকাশ্য দিবালোকে এমন হত্যাকান্ডের ঘটনাটি মেনে নিতে পারছেন না দক্ষিণ সুরমা কলেজ শিক্ষার্থীদের অভিভাবক ও সচেতন মহল। তারা মনে করছেন, রাহাত হত্যার পিছনে একটি স্বার্থান্বেষীমহল হয়তবা কোন দল থাকতে পারে যার কারণে আসামীরা এখন পর্যন্ত গ্রেফতার হয়নি।
এদিকে এই ঘটনায় গত রবিবার সংবাদ সম্মেলন করেছেন কলেজের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বিভিন্ন বিষয় তুলে ধরেন কলেজের অধ্যক্ষ শামসুল ইসলাম। লিখিত বক্তব্যে কলেজের অধ্যক্ষ বলেন, ‘২০০৯ সাল থেকে একটি স্বার্থান্বেষীমহল তাদের ফায়দা হাসিলের জন্যে অপতৎপরতা শুরু করে। শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সমন্বয়ে ঐক্যবদ্ধভাবে এদেরকে প্রতিরোধ করেছি। দীর্ঘদিন ধরে আসা অরাজনৈতিক পরিবেশ নষ্ট করতে ঐ মহল তাদের অপতৎপরতা এখনো চালিয়ে যাচ্ছে।’ পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অধ্যক্ষ শামসুল ইসলাম বলেন, ‘স্বার্থান্বেষীমহল কারা সেটা এই মুহূর্তে আমি একজন অধ্যক্ষ হিসেবে বলা উচিত হবে না। এই স্বার্থান্বেষীমহল কারা তা আপনারা খুঁজে বের করুন।’ তবে কি রাহাত হত্যা ঘটনার পিছনে জড়িত রয়েছে ওই স্বার্থান্বেষীমহল এমন নানা প্রশ্ন দেখা দিয়েছে সচেতন মহলের কাছে।
উল্লেখ্য, গত ২১ অক্টোবর দুপুর সাড়ে ১২টার দিকে দক্ষিণ সুরমা সরকারি কলেজের মূল ফটকের অদূরে (কলেজের ভেতরের) রাস্তায় রাহাতকে প্রকাশ্যে ছুরিকাঘাত করা হয়। পরে হাসপাতালে নেওয়ার পথে মারা যায় রাহাত। এই ঘটনার পরদিন শুক্রবার ২২ অক্টোবর রাতে তার চাচা শফিকুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলা নম্বর-২১। মামলায় ৩ জনের নামোল্লেখ করে অজ্ঞাত আরও ৫/৭ জনকে আসামি করা হয়েছে। পশ্চিমপাড়ার জামাল মিয়ার ছেলে তানভীর আহমদ (১৯) সহ মোট ১০ জনকে আসামী করা হয়েছে।
দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালুকদারের সাথে গতকাল সোমবার রাতে এ ব্যাপারে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রযুক্তির মাধ্যমে আসামীদের গ্রেফতার করতে পুলিশের টিক কাজ করছে। রাহাত হত্যাকান্ডের ৫ দিন অতিবাহিত হয়ে গেছে, এখন পর্যন্ত কোন আসামী গ্রেফতার করা হয়নি এমন প্রশ্ন করলে ওসি কামরুল হাসান বলেন, আসামীরা গর্তের মধ্যে ডুকে পড়েছে। গর্তের আশপাশে পুলিশ অবস্থান করছে। গর্ত থেকে আসামীরা বের হলেই সাথে সাথে তাদেরকে গ্রেফতার করা হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।