সিলেট রেঞ্জ পুলিশের মাসিক অপরাধ সভা

5

স্টাফ রিপোর্টার :
সিলেট রেঞ্জ পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায় বিভাগীয় সদর দপ্তরের সম্মেলন কক্ষে উক্ত সভা অনুষ্ঠিত হয়। অপরাধ পর্যালোচনা সভায় সিলেট রেঞ্জে ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ সভাপতি হিসেবে উপস্থিত থেকে রেঞ্জাধীন জেলাসমূহের অপরাধ সংক্রান্ত সকল বিষয়ে মতামত গ্রহণ করে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।
সভায় উপস্থিত ছিলেন, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) বিপ্লব বিজয় তালুকদার, সিলেট কমান্ড্যান্ট (পুলিশ সুপার) আরআরএফ, মো. মাহমুদুর রহমান, সুনামগঞ্জ পুলিশ সুপার মো. মিজানুর রহমান, সিলেট রেঞ্জের পুলিশ সুপার (এডমিন এন্ড ফিন্যান্স) নুরুল ইসলাম, মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, সিলেট পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন, হবিগঞ্জ পুলিশ সুপার এসএম মুরাদ আলী, পুলিশ সুপার(ওএন্ডটি) মোহাম্মদ শাহিনুর আলম খান, পুলিশ সুপার (মিডিয়া এন্ড ক্রাইম এনালাইসিস) মো. জেদান আল মুসা, অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া এন্ড ক্রাইম এনালাইসিস) রাজীব কুমার দেব, সিলেট রেঞ্জের সহকারী পুলিশ সুপার, স্টাফ অফিসার টু ডিআইজি মো. নাজিম উদ্দিন।
সভায় ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ বলেন- চুরি, ডাকাতি প্রতিরোধ করাসহ কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কার্যক্রম জোরদার করতে হবে। জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌছাতে হবে। সড়ক দুর্ঘটনা রোধে সড়ক পরিবহন আইন ২০১৮ যথাযথভাবে পালনের জন্য জনগণকে আরও আগ্রহী করে তোলাসহ মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেন ডিআইজি। কোন পুলিশ সদস্য যদি মাদক অথবা কোনো অপরাধের সাথে জড়িত হয় তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য জেলার পুলিশ সুপারগণকে নির্দেশনা প্রদান করেন। অপরাধ সভায় গত মে মাস থেকে আগস্ট মাস পর্যন্ত আইন-শৃঙ্খলা সম্পর্কিত সার্বিক বিষয়ে ভালো ফলাফল করার জন্য উক্ত কাজের স্বীকৃতি স্বরূপ পুরস্কার প্রদান করা হয়।