কোম্পানীগঞ্জে নৌকার মাঝিদের মধ্যে ঈদ উপহার প্রদান

11
কোম্পানীগঞ্জে নৌকার মাঝিদের মধ্যে ঈদ উপহার প্রদান করছেন অতিথিরা।

কোম্পানীগঞ্জ থেকে সংবাদদাতা :
মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী চলা কঠোর লকডাউনে বন্ধ ছিল দেশের সকল পর্যটন কেন্দ্র।তারই প্রেক্ষিতে কোম্পানীগঞ্জ উপজেলার সাদা পাথর পর্যটন কেন্দ্র ও বন্ধ ছিলো৷ ভোলাগঞ্জ খেয়াঘাট থেকে সাদা পাথরে যাওয়ার একমাত্র বাহন হচ্ছে নৌকা। এই নৌকা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন এই নৌকা চালকেরা৷ কিন্তু লকডাউন থাকায় তাদের সবধরনের আয়ের পথ বন্ধ ছিলো।
নৌকার মাঝিরা যাতে স্বাচ্ছন্দ্যে ঈদ উদযাপন করতে পারে সেজন্য ৫০ জন নৌকার মাঝির হাতে প্রধানমন্ত্রীর ঈদ উপহার তুলে দিলেন কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্য। ঈদ উপহারে ছিল চাল, ঢাল, আলু, চিনি, সেমাই, তেলসহ প্রায় ১০ প্রকার খাদ্য সামগ্রী। এ সময় সাদা পাথর পর্যটন ঘাটের আরো ১০টি দোকানী ও কয়েকজন দরিদ্র দিনমজুরকেও এই উপহার দেওয়া হয়।
বৃহস্পতিবার বিকেলে কোম্পানীগঞ্জ উপজেলার ১০ নম্বর নৌকা ঘাটের মাঝিদের মাঝে এই ঈদ উপহার বিতরণে আরো উপস্থিত ছিলেন থানার ওসি কেএম নজরুল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বিদ্যুৎ কান্তি, কোম্পানীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল জলিল।
করোনায় কর্মহীন পর্যটন নির্ভর নৌকার মাঝিরা ঈদ উপহার পেয়ে আবেগঘন কণ্ঠে বলেন করোনায় সবকিছু বন্ধ থাকা এই সময়ে প্রধানমন্ত্রীর উপহার পেয়ে আমরা অত্যান্ত আনন্দিত। এই উপহার পাওয়ার আগ পর্যন্ত আমরা ঈদের দিন বৌ-বাচ্চাদের খাওয়ার জন্য কি নিব সেই দোষ চিন্তায় ছিলাম। উপজেলা প্রশাসনসহ মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ আমাদের ঈদ উপহার দেয়ার জন্য।
কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্মহীন দরিদ্র দিনমজুর মানুষদের ঈদ উপহার দিয়েছেন যাতে তারা স্বাচ্ছন্দ্যে ঈদ উদযাপন করতে পারেন। আমরা উপজেলার বিভিন্ন পেশার দরিদ্র দিনমজুর মানুষদের মাঝে এই উপহার বিতরণ করছি।