ফিজা-স্বাদসহ ১২টি ব্যবসা-প্রতিষ্ঠানকে ২ লক্ষ ২৭ হাজার টাকা জরিমানা

18

স্টাফ রিপোর্টার :
সিলেট নগরী, জৈন্তাপুর ও হবিগঞ্জে ভোগ্যপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ফিজা, স্বাদ ও মীম ড্রিংকিং ওয়াটারসহ ১২টি ব্যবসা-প্রতিষ্ঠানকে ২ লক্ষ ২৭ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাপিট এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯) ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গত মঙ্গলবার দুপুরে ও বিকেলে পৃথক অভিযান চালিয়ে তাদের এই জরিমানা করা হয়।
র‌্যাব জানায়, মঙ্গলবার দুপুর ১২টা হতে বিকেল ৪টা পর্যন্ত র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯ এর উপ-অধিনায়ক মেজর মো. শওকাতুল মোনায়েম, এএসপি ওবাইন, এএসপি আফসান আল আলম এবং মোঃ আমিরুল ইসলাম মাসুদ, শ্যামল পুরকায়স্থ (সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট ) এর নেতৃত্বে এসএমপির কোতোয়ালী থানা এবং সিলেট জেলার জৈন্তাপুর থানা এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে প্রিন্স রেস্টুরেন্ট ও পার্টি সেন্টার’কে ১০ হাজার টাকা, সুমেল স্টোর’কে ২ হাজার টাকা, মীম ড্রিংকিং ওয়াটার’কে ১০ হাজার টাকা, শাহ কবির ফার্মেসী’কে ৫ হাজার টাকা, আজমীর রেস্টুরেন্ট’কে ৫ হাজার টাকা, নিখাদ স্টোর’কে ৫ হাজার টাকা, মুসলিম সুইটস’কে ৩০ হাজার টাকা, নিম্নমানের খাদ্য সামগ্রী প্রস্তুত ও মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখার দায়ে ফিজা এন্ড কোং’কে ১০ হাজার টাকা ও স্বাদ’কে ১০ হাজার টাকাসহ মোট ৯টি ব্যবসা-প্রতিষ্ঠানকে সর্বমোট ৮৭ হাজার টাকা জরিমানা করা হয়।
এদিকে, একদিন মঙ্গলবার দুপুর দেড় টা হতে বিকেল ৩টা পর্যন্ত র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯,সিপিসি-১ কোম্পানী (হবিগঞ্জ ক্যাম্প) এর একটি আভিযানিক দল এএসপি এ,কে,এম কামরুজ্জাম এবং দেবানাদ সিন্হা, সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, হবিগঞ্জ এর নেতৃত্বে হবিগঞ্জ জেলার সদর থানা এবং বাহুবল থানা এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে এন আর বি ব্রিকস’কে ৫০ হাজার টাকা, মেসার্স নিউ মেট্রো ব্রিকস’কে ৫০ হাজার টাকা ও নিউ সুজাত ব্রিকস’কে ৪০ হাজার টাকাসহ ৩টি প্রতিষ্ঠান’কে সর্বমোট ১ লক্ষ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। পৃথক এই সব অভিযানের জরিমানাকৃত টাকা সরকারি কোষাগারে জমা প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-৯’র মিডিয়া অফিসার এএসপি ওবাইন।