কোম্পানীগঞ্জে গ্রাম রক্ষায় এলাকাবাসীর সমাবেশ ও মানববন্ধন

5
কোম্পানীগঞ্জে গ্রাম রক্ষায় এলাকাবাসীর সমাবেশ ও মানববন্ধন।

কোম্পানীগঞ্জ থেকে সংবাদদাতা :
কোম্পানীগঞ্জ উপজেলাধীন ধলাই নদীতে ইজারা বহির্ভূত রেকর্ডিও, ব্যক্তি মালিকানা জমি হতে জোরপূর্বক ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের প্রতিবাদে গ্রাম রক্ষা বাঁধ ও ঢালা নদী রক্ষার দাবিতে বৃহস্পতিবার (১৫ জুলাই) স্থানীয় চক বাজারে বিশাল জনসভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবু বকর সিদ্দীকের সভাপত্বিতে ও উপজেলা যুবলীগের সদস্য তোফাজ্জল হোসেনের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী আমজদ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইসলামপুর পুর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল মিয়া। আর বক্তব্য রাখেন, ইসলামপুর পূর্ব ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মুল্লুক হোসেন, সাবেক মেম্বার আজিম উদ্দীন, মেম্বার আলী আকবর, নান্নু মিয়া মেম্বার, যুবলীগ নেতা আরিফুল হক সেন্টু, আব্দুস সালাম, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিন, মাসুক চৌধুরী, সফর আলী প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, ইজারা বহির্ভূত জায়গা থেকে অবাধে বালু উত্তোলনের কারনে ইসলামগঞ্জ বাজার, ঢালারপার, উত্তর ঢালারপার, নতুন মেঘারগাঁও, দক্ষিণ ঢালারপার, মোস্তফানগরসহ আশপাশ এলাকা ঝুঁকিপূর্ণ হওয়ায় যেকোনো মুহূর্তে নদী গর্ভে বিলীন হতে পারে। ইজারা বহির্ভূত জায়গা থেকে দ্রুত বালু উত্তোলন বন্ধের জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।