তামাবিল সীমান্ত থেকে নাইজেরিয়ান নাগরিক আটক

10

কে.এম লিমন গোয়াইনঘাট থেকে :
তামাবিল সীমান্তে নাইজেরিয়ান এক নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গত সোমবার (২৮ জুন) রাত ১০টার দিকে তামাবিল স্থল বন্দরের পোর্ট এলাকা দিয়ে ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে তাকে আটক করা হয়।
সঙ্গে থাকা পাসপোর্ট অনুযায়ী ৩১ বছর বয়সী আটক নাইজেরিয়ান ওই নাগরিকের নাম ওয়ানিবুচুকু স্ট্যানি ইজিডব্লু  (onyebuchukwu stanley egwu) তার পাসপোর্ট নাম্বার

A10342855|

বিজিবি সূত্রে জানা যায়, একজন বিদেশি নাগরিক ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে তামাবিল সীমান্ত ফাঁড়ির সুবেদার মো. সুরুজ আলীর নেতৃত্বে বিজিবি সদস্যরা তামাবিল স্থলবন্দরের পিছনে ১২৭৫ নং মেইন পিলার সংলগ্ন এলাকায় অবস্থান নেয়। এক পর্যায়ে রাত ১০টার দিকে ঝড় বৃষ্টি শুরু হলে নাইজেরিয়ান ওই নাগরিক সুযোগ বুঝে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে সে দৌঁড়ে পালানোর চেষ্টা করলে বিজিবি জোয়ানরা তাকে ধাওয়া করে আটক করেন। পরে রাতেই তাকে গোয়াইনঘাট থানায় হস্তান্তর করা হয়েছে বলে তামাবিল সীমান্ত ফাঁড়ির সুবেদার মো. সুরুজ আলী বিষয়টি নিশ্চত করেছেন।
গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল চন্দ্র দেব জানান, ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশকালে এক নাইজেরিয়ান নাগরিককে আটক করে তাকে থানায় হস্তান্তর করেছে বিজিবি। তার বিরোদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।