রক্তদান হচ্ছে জীবনের সবচেয়ে মহৎ দান – অধ্যাপক জাকির হোসেন

4
পায়রা সমাজ কল্যাণ সংঘ ও রোটারেক্ট ক্লাব সিলেট নিউ সিটির সহযোগিতায় এবং রোটারি ব্লাড ব্যাংকের উদ্যোগে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় এবং অ্যাওয়ারনেস প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্য রাখছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেছেন, রক্তদান হচ্ছে জীবনের সবচেয়ে মহৎ দান যা কোনকিছু দিয়ে বিনিময় হয়না। এক্ষেত্রে ব্লাড গ্রুপিং একটি গুরুত্বপূর্ণ বিষয়। বিজ্ঞান ও প্রযুক্তি ক্ষেত্রে বিশ^ অনেক এগিয়ে গেলেও এখনো একটি জিনিসের বিকল্প সৃষ্টি করতে পারেনি, সেটি হচ্ছে রক্ত। রক্তের বিকল্প রক্ত এবং মানুষই মানুষকে রক্ত দিতে পারে। এজন্যে আমাদের নতুন প্রজন্মকে রক্তদানে এগিয়ে আসতে হবে। রোটারি ব্লাড ব্যাংকের উদ্যোগে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় এবং রক্তদানে সচেতনতা সৃষ্টি বিষয়ক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
শনিবার দুপুরে নগরীর দরগামহল্লাস্থ পায়রা সমাজ কল্যাণ সংঘের কার্যালয়ে পায়রা সমাজ কল্যাণ সংঘ ও রোটারেক্ট ক্লাব সিলেট নিউ সিটির সহযোগিতায় এবং রোটারি ব্লাড ব্যাংকের উদ্যোগে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় এবং অ্যাওয়ারনেস প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। পায়রা সমাজ কল্যাণ সংঘের সভাপতি মাহমুদুল হক মাসুমের সভাপতিত্বে ও সংঘের সাধারণ সম্পাদক মো: আব্দুর রহমান দুদুর পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন রোটারি ব্লাড ব্যাংকের চেয়ারম্যান জাকির আহমদ চৌধুরী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন রোটারি ৩২৮২-এর এ্যাসিসটেন্ট গভর্নর রোটারিয়ান আব্দুস সামাদ নজরুল, রোটারিয়ান গোলাম আজাদ, পায়রা সমাজ কল্যাণ সংঘের সিনিয়র সহসভাপতি জাহাঙ্গীর আহমদ, এডভোকেট আলী মোস্তফা মিশকাতুন নূর, সহসভাপতি মারুফ আহমদ, সহ-সাধারণ সম্পাদক মুসাদ্দিকুন নবী, রিপন আহমদ, সাংগঠনিক সম্পাদক এ এস জায়গীরদার বাবলা, ধর্ম ও সমাজসেবা সম্পাদক নাজমুল হক তারেক, অর্থ সম্পাদক নিয়াজ মোহাম্মদ আজিজুল করিম, সদস্য মো. তোয়ারিক হোসেন সাহার, রোটারেক্ট আদীব ওবায়েদ হক, আনোয়ার হোসেন, রোটারেক্ট দিপু, রোটারেক্ট তাহমিদ, রোটারেক্ট তাওহিদ, রোটারেক্ট রুমেল ও রোটারেক্ট সুজন প্রমুখ। বিজ্ঞপ্তি