মৌলভীবাজারে অপহরণের ৫৫ ঘন্টার মধ্যে এক ব্যবসায়ীকে উদ্ধার, আটক ৩

10
মৌলভীবাজারে অপহরণের দায়ে আটককৃতদের মধ্যে দুই জন।

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারে জেলা পুলিশ, ডিবি ও র‌্যাবের যৌথ অভিযানে অপহরণের ৫৫ ঘন্টার মধ্যে অপহৃত ব্যবসায়ী শশাংক কুমার দত্তকে উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।
আটক অপহরণকারীরা হলো ইসমাইল আহমেদ হারুন (১৯), জুলমান আহমেদ (৩২, সবুজ হোসেন (৩০)। তাদের প্রত্যেকের বাড়ি মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার বোবারথল (ষাটঘড়ি)।
৬ জুন রবিবার দিবাগত রাতে উপজেলার বাহাদুরপুর চা বাগান ২ অপহরণকারীসহ ৩ জনকে আটক করা হয়।
মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া নেতৃত্বে মাঠ পর্যায়ে অবস্থান নিয়ে উদ্ধারের অপহৃত ব্যক্তিকে উদ্ধার করা হয়। এ অভিযানে উপস্থিত ছিলেন কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার, সাদেক কাউছার দস্তগীর, বড়লেখা থানার অফিসার ইনচার্জ মো. জাহাঙ্গীর হোসেন সরদার, পুলিশ পরিদর্শক (তদন্ত) রতন চন্দ্র দেবনাথসহ বড়লেখা থানার অফিসার ফোর্স এবং জেলা গোয়েন্দা টিম ও র‌্যাবের একটি দল।
অপহরণ কারীরা মোবাইল ফোনে মুক্তিপণ হিসাবে ৫০ লক্ষ টাকা চাঁদা দাবী করে।
জানা যায়, ৪ জুন সন্ধ্যা ৬টায় ব্যবসায়ী শশাংক কুমার দত্ত (৫৮) তার নিজবাড়ী বড়লেখার বারইগ্রাম হতে একটি সিএনজি চালিত অটো রিক্সাযোগে সিলেটে যাওয়ার পথে বিয়ানীবাজার মোল্লাপুর এলাকায় পৌঁছালে অপহরণকারী চক্রের একটি মাইক্রোবাস সিএনজি গাড়ীটি গতিরোধকরে ব্যবসায়ী শশাংককে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়।
এ বিষয়ে (৭ জুন) সোমবার দুপুরে মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া প্রেস ব্রিফিংয়ে জানান, ৪ জুন সন্ধ্যা ৬টায় শশাংক কুমার দত্ত তার নিজবাড়ী হতে সিলেট টিলাগড়স্থ ভাড়াটিয়া বাসার উদ্দেশ্যে বড়লেখা উত্তর চৌহমুনাস্থ পোষ্ট অফিসের সামনে থেকে একটি সিএনজি গাড়ী যোগে রওয়ানা করেন। শশাংক কুমার দত্ত বিয়ানীবাজার উপজেলার বারইগ্রামে সিএনজি পরিবর্তন করে সিলেট যাওয়ার উদ্দেশ্যে আরেকটি সিএনজি গাড়ীতে উঠেন। সিএনজি গাড়ী যোগে বারইগ্রাম হতে সিলেট যাওয়ার পথে সিলেটের বিয়ানীবাজার মোল্লাপুর রাস্তার সম্মূখে পৌঁছালে একটি মাইক্রোবাস তার সিএনজি গাড়ীটি গতিরোধকরে মাইক্রোবাসে তুলে জোরপূর্বক অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়।
অপহরণকারী চক্র শশাংক কুমার দত্তকে অজ্ঞাত স্থানে রেখে বিভিন্ন ভিওআইপি নাম্বার হতে তার ছোট ভাই সুবোধ কুমার দত্ত এর মোবাইল ফোন করে মুক্তিপণ হিসাবে ৫০ লক্ষ টাকা চাঁদা দাবী করে। ছোট ভাই এ বিষয়ে থানায় আইনগত সহায়তা চাওয়ার পরপরই তথ্যপ্রযুক্তি ব্যবহার করে উদ্ধার অভিযান পরিচালনা করে ৭জুন মধ্য রাত দেড়টায় বড়লেখার বাহাদুরপুর চা-বাগানের গভীর জঙ্গল থেকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে ২ অপহরণকারী সহ ৩ জনকে আটক করা হয়।
পুলিশ সুপার আরও জানান, অপহৃত ব্যক্তিকে যে ঘরে আটক রাখা হয় তা কৌশলে শনাক্ত করে জেলা পুলিশ, ডিবি ও র‌্যাবের যৌথ টিম ঘরটিকে নিরাপদ দূরত্বে ঘিরে ফেললে পুলিশের উপস্থিতি টের পেয়ে ভিকটিমকে সাথে নিয়ে অপহরণকারী ৭/৮ জন বাহাদুরপুর চা-বাগানের গভীর জঙ্গলে দৌঁড়ে পালানোর চেষ্টা করে।
ঘটনার সাথে জড়িত অন্যান্যদের আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত আছে।