নির্ভানা ইনের সুইমিংপুলে নিহত শিক্ষার্থীর লাশ হস্তান্তর

11

স্টাফ রিপোর্টার :
নগরীর মির্জাজাঙ্গালস্থ হোটেল নির্ভানা ইনের সুইমিংপুলে সাঁতার কাটতে গিয়ে নিহত শিক্ষার্থী রৌদ্র দত্তের (১৫) লাশ পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ। ময়না তদন্ত শেষে গতকাল বুধবার দুপুরে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আবু ফরহাদ। তবে এ ঘটনায় কোনো মামলা দায়ের কর হয়নি বলে জানান তিনি।
গত মঙ্গলবার বিকেলে নগরীর জিন্দাবাজার এলাকার বাসিন্দা ও সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষার্থী রৌদ্র দত্ত সহপাঠীদের নিয়ে মির্জাজাঙ্গালস্থ হোটেল নির্ভানা ইনের সুইমিংপুলে সাঁতার কাটতে নামেন। কিছুক্ষণ পর সহপাঠী ও হোটেল কর্মীরা রৌদ্রকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজির পর তাকে সুইমিং পুলের পানির নিচে ডুবে থাকতে দেখেন। পরে রৌদ্রকে উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
জানা গেছে, বাবা-মায়ের একমাত্র ছেলে ছিলো রৌদ্র দত্ত। তার স্বপ্ন ছিলো বুয়েটে লেখাপড়া করে বড় ইঞ্জিনিয়ার হবে। কিন্তু নির্ভানা ইন হোটেলে সুইমিংপুলের জলে সমাধি হয় তার এ স্বপ্নের। রৌদ্রের বাবা প্রিয় লাল দত্ত প্রায় এক বছর আগে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। পরিবারে ছিলেন রৌদ্রের মা, রৌদ্র আর বড় এক বোন। মঙ্গলবার মা-বোনকে একা করে রৌদ্রও চলে যায় না ফেরার দেশে।
মৃত্যুর পর মঙ্গলবার রাতে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে দেখা যায়- সেখানে সৃষ্টি হয়েছে এক হৃদয়বিদারক দৃশ্যের। ছেলের মাথার পাশে বিলাপ করছেন মা রেখা রানী, অঝোরে কাঁদছেন বোন প্রেরণা দত্ত। এছাড়াও হাহাকার করছেন হাসপাতালে ছুটে আসেন রৌদ্রের আত্মীয়-স্বজন,পাড়া-প্রতিবেশী, স্কুলের বন্ধুবান্ধব-সহপাঠী ও শিক্ষকরা।
এদিকে, ময়না তদন্তের পর বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে রৌদ্রের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে এ মৃত্যুর ঘটনায় থানায় কোনো মামলা দায়ের করা হয়নি।
এ বিষয়ে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আবু ফরহাদ বলেন, এখন পর্যন্ত কোনো মামলা করা হয়নি। রৌদ্রের পরিবার এ বিষয়ে পরে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হোটেল নির্ভানা ইনের বিভিন্ন বিষয় নিয়ে এখনও আমাদের তদন্ত চলছে। তবে সুইমিংপুলটি সিসি ক্যামেরার আওতাভুক্ত নয়। তাই বিষয়টি খতিয়ে দেখতে একটু বিলম্ব হচ্ছে।