ট্যাঙ্কলরী শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি চলছে

9
সিলেট বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের অনির্দিষ্টকালের কর্মবিরতি চলাকালে প্রতিবাদ সভায় বক্তব্য রাখছেন সংগঠনের সভাপতি মো: মনির হোসেন।

ট্যাঙ্কলরী শ্রমিকদের উপর হামলা ও সাজানো মামলা প্রত্যাহারের দাবিতে পূর্বঘোষিত অনির্দিষ্টকালের কর্মবিরতি গতকাল ২ জুলাই বৃহস্পতিবার ভোর থেকে শুরু হয়েছে। কর্মবিরতি চলাকালে সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়ন-২১৭৪ এর নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ স্বত:স্ফূর্র্তভাবে এই কর্মবিরতি পালন করছেন।
কর্মবিরতি চলাকালে ২ জুলাই বৃহস্পতিবার বিকালে সিলেট নগরীর দক্ষিণ সুরমা বাবনা পয়েন্ট সংলগ্ন যমুনা ডিপোর সামনে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ মনির হোসেন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপনের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তারা বলেন, লরি শ্রমিকগণ অত্যান্ত শান্তি প্রিয় ভাবে নিজেদের জীবিকা নির্বাহে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। কিন্তু এই শান্তি প্রিয় শ্রমিকদের অশান্ত করতে একটি স্বার্থান্বেষী মহল তাদের উপর অন্যায় ভাবে হামলা চালিয়ে আহত করেন এবং মামলা দিয়ে হয়রানি করে যাচ্ছে। অনতিবিলম্বে দক্ষিণ সুরমা ও সিলেট রেলওয়ে থানায় দায়েরকৃত মামলা প্রত্যাহার করা না হলে ট্যাঙ্কলরী শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি চলার পাশাপাশি কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।
প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি কাউছার আহমদ, সহ সাধারণ সম্পাদক সোহেল আহমদ, সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল আজিজ, অর্থ সম্পাদক মোঃ ইকবাল হোসেন, দপ্তর সম্পাদক মোঃ আলমগীর হোসেন, প্রচার সম্পাদক মোঃ গোলাপ খান, লাইন সম্পাদক কবির খান, কার্যকারী সদস্য বশির মিয়া, আব্দুল জলিল। উপস্থিত ছিলেন শ্রমিক নেতা আইয়ুব আলী, হালিম, জসিম, আলাল, চেরাগ আলী, মামুন, বিলাল, ওসমান, সুমন, মনির, মণ্টু, ইসলাম, মালু, পাপ্পু, মক্তদির, মানিক সহ শ্রমিকবৃন্দ। বিজ্ঞপ্তি