ক্বিন ব্রিজের নিচের অবৈধ লেগুনা স্ট্যান্ড উচ্ছেদ

6

স্টাফ রিপোর্টার :
নগরীর ক্বিন ব্রিজ এলাকায় গড়ে উঠা অবৈধ লেগুনা স্ট্যান্ড উচ্ছেদ করেছে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) ট্রাফিক বিভাগ। গত শনিবার সকাল ১১টার দিকে অভিযান চালিয়ে এ স্ট্যান্ড উচ্ছেদ করে পুলিশ। এ সময় ১০টি লেগুনা গাড়িকে রেকার করা হয়। বিষয়টি জানিয়েছেন এসএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার (ট্রাফিক) জ্যোতির্ময় সরকার পিপিএম।
জানা যায়, করোনা পরিস্থিতিতে বিধিনিষেধের কারণে সরকারি নির্দেশনা মোতাবেক সারা দেশের ন্যায় সিলেটে সড়কে যানবাহন চলাচল সীমিত করা হয়। এই সুযোগে নগরীর ক্বিন ব্রিজের নিচে এলাকায় চালক-শ্রমিকরা গড়ে তুলেন লেগুনাস্ট্যান্ড। এতে প্রতিদিনই ক্বিন ব্রিজ ও সুরমা মার্কেট এলাকায় যানজট সৃষ্টি হয়ে জনভোগান্তি হয়।
স্থানীয়রা জানান, কয়েকদিন থেকে ক্বিন ব্রিজের নিচে পশ্চিম পাশে সারি বেঁধে দাঁড় করিয়ে রাখা হয় লেগুনা। কিছু সময় পরপর দু-একটি লেগুনা সেখান থেকে বন্দরবাজারের দিকে যায় এবং বন্দরবাজার থেকে ক্বিন ব্রিজের ওই স্থানটিতে ফিরে আসে। সেগুলো আবার ছড়িয়ে-ছিটিয়ে রাখা হয় ব্রিজের নিচেই।
স্থানীয়রা আরও জানান, লকডাউন ঘোষণার পর নগরীর বন্দরবাজার এলাকার ধোপাদীঘির পারে এসএমপি’র ট্রাফিক পুলিশ অভিযান দিলে চালক-শ্রমকিরা লেগুনাগুলো নিয়ে ক্বিন ব্রিজ এলাকায় ঠাই করেন। প্রথম দিকে দু-চারটি লেগুনা রাখা হচ্ছিল। পরবর্তীতে বাড়তে থাকে গাড়ির সংখ্যা। তবে শনিবার সকালে অভিযান চালিয়ে এই অবৈধ লেগুনাস্ট্যান্ড উচ্ছেদ করে। এ সময় ১০টি গাড়িকে রেকারও করা হয়।
এ বিষয়ে এসএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার (ট্রাফিক) জ্যোতির্ময় সরকার পিপিএম শনিবার বিকেলে বলেন, বিষয়টি আমাদের নজরে পড়ে এবং গতকাল শনিবার সকাল ১১টার দিকে অভিযান চালিয়ে ক্বিনব্রিজের নিজের অবৈধ লেগুনা স্ট্যান্ডটি উচ্ছেদ করে ট্রাফিক পুলিশ। অভিযানের সময় ১০টি লেগুনা গাড়িকে রেকার করা হয়েছে। বর্তমানে সেখানে পুলিশ অবস্থান করছে এবং সেখানে আর কোনো চালক গাড়ি রাখার চেষ্টা করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।