ইয়াবা ও গাঁজার হোম ডেলিভারি দিতে গিয়ে ২ জন গ্রেফতার

6

স্টাফ রিপোর্টার :
মাদক বেচাকেনার জন্য নিরাপদ কৌশল বেছে নিয়েছে বিক্রেতা ও ক্রেতারা। একটি মাত্র ফোন বা এসএমএসে মাদক পৌঁছে যাচ্ছে বাসায়। খাবার বা পণ্য ঘরে বসে পেতে হোম ডেলিভারি সার্ভিস চালু হয়েছে অনেক আগেই। আর সম্প্রতি সিলেটে চালু হয়েছে মাদকের হোম ডেলিভারি। চাইলেই খুব সহজেই ঘরে বসে পাওয়া যাচ্ছে যেকোনও ধরনের মাদক দ্রব্য। আর এসব ক্ষেত্রে বেশী ব্যবহৃত হচ্ছে মোটরসাইকেল ও প্রাইভেট কার। মাদকসেবীদের জন্য নতুন এই ‘সেবা’ চালু করেছে পুরনো ও অভিজ্ঞ মাদক ব্যবসায়ীরা। সিলেটে মাদক বিরোধী কয়েকটি অভিযানে এমন চাঞ্চল্যকর পুলিশ এসব তথ্য পেয়েছে।
এদিকে, দক্ষিণ সুরমা থানা পুলিশ কদমতলী এলাকা থেকে ২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। এসময় গ্রেফতারকৃতদের কাছ থেকে ৪৩০ পিস ইয়াবা ও ১২০ গ্রাম গাঁজা উদ্ধার করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে শুক্রবার থানায় মাদক আইনে মামলা দায়ের করে। গতকাল শনিবার সকালে পুলিশ গ্রেফতারকৃতদের মাদক মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে।
এরআগে শুক্রবার বিকেলে গোপন তথ্যের ভিত্তিতে পুলিশ তাদেরকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের মধ্যে আনোয়ার জাহেদ সুমনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মাদক মামলা রয়েছে। এসময় পুলিশ মাদক পরিবহন ও মাদক বিক্রয়ের কাজে ব্যবহৃত মোটরসাইকেল নম্বর (সিলেট হ-১১-১১৮৪) আটক করে।
গ্রেফতারকৃতরা হচ্ছে, জকিগঞ্জের মৃত বোশারত আলীর পুত্র নজরুল ইসলাম (৩৪) ও জালালাবাদ থানার পাঠানটুলা গুয়াবাড়ী কোচারপাড়ার আব্দুল মতিনের পুত্র আনোয়ার জাহেদ সুমন (৩৩)।
বিষয়টি নিশ্চিত করেন দক্ষিণ সুরমা থানার ওসি মনিরুল ইসলাম। তিনি বলেন, গোপন তথ্যে পুলিশ অভিযান চালিয়ে ইয়াবা ও গাঁজাসহ ২জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা সিলেটের বিভিন্নস্থান থেকে মাদক সংগ্রহ করে মোটরসাইকেল দিয়ে মাদক সেবী ও ব্যবসায়ীদের কাছে বিক্রি করে আসছিলো।