ক্রিকেট খেলা বন্ধ হয়ে গেল জিম্বাবুয়ের

6

স্পোর্টস ডেস্ক :
করোনা ভাইরাসের নতুন ধরণে ইতোমধ্যেই কাবু হয়েছে বেশ কয়েকটি বেশ। জিম্বাবুয়েতেও বেড়েছে করোনার প্রকোপ। করোনা ভাইরাস যাতে ভয়াবহ রূপ ধারণ করতে না পারে এজন্য লকডাউনের ঘোষণা দিয়েছে জিম্বাবুয়ে সরকার। একই সঙ্গে দেশটির ক্রিকেটসহ সব ধরণের খেলা স্থগিত রাখা হয়েছে।
জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে দেয়া বিবৃতিতে বলা হয়েছে, ‘এখনকার সময়টা খুবই চ্যালেঞ্জিং। তবে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড এই সিদ্ধান্তের কবলে পড়া সকল সূচির নতুন সময় ঘোষণা করবে। বিশেষ করে সোমবার (৪ জানুয়ারি) শুরু হতে যাওয়া ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টটিও নতুন সূচিতে আয়োজন করা হবে।’
এদিকে করোনার কারণে বারবার খেলা বাতিল ও পিছিয়ে যাওয়া জাতীয় দলের ওপর খুবই বাজে প্রভাব ফেলছে বলে মন্তব্য করেছিলেন জিম্বাবুয়ের সিনিয়র ব্যাটসম্যান ও সাবেক অধিনায়ক ব্রেন্ডন টেলর। জিম্বাবুয়ের সাপ্তাহিক পত্রিকা দ্য স্ট্যান্ডার্ডে তিনি বলেছিলেন, ‘ব্যক্তিগতভাবে এই বিরতিগুলো আমাদের কোনও সাহায্য করছে না।
টেলর আরও যোগ করেন, ‘আমি মনে করি, আমরা এমন একটা দল, যাদের নিয়মিত খেলা উচিত। আমরা সবসময়ই ক্রিকেটের অভাবে ভুগেছি। এ বছর (২০২০) আমাদের সামনে অনেক খেলা ছিল। কিন্তু মহামারির কারণে সবকিছুই অনিশ্চয়তায় পড়ে গেছে। তাই এটা সত্যিই অনেক বেশি হতাশার।
২০২০ সালে আগষ্টে আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজ আয়োজন এবং ভারতের বিপক্ষে তিন ওয়ানডে খেলার কথা থাকলেও কোনো খেলা সম্ভব হয়নি। করোনার জন্য সব ভেস্তে গেছে।