জগন্নাথপুরে হাওরের ফসল রক্ষা বাঁধ নির্মাণ কাজের অগ্রগতি

5

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সব চেয়ে বড় নলুয়ার হাওর এবং মইয়ার হাওর সহ অন্যান্য হাওরের বোরো ফসল রক্ষায় এবার পৌণে ৭ কোটি টাকা ব্যয়ে ৪৭টি পিআইসি কমিটির মাধ্যমে ২৬ কিলোমিটার বেড়িবাঁধ নির্মাণ ও মেরামত কাজ চলছে। গত ১৫ ডিসেম্বর কাজ শুরু হয়ে এখনো কাজ চলছে। আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে কাজ শেষ করার জন্য সরকারি নির্দেশনা রয়েছে। এর মধ্যে জমির মালিকদের বাধার মুখে অলইতলি এলাকায় একটি প্রকল্পের কাজ এখনো শুরু হয়নি। বাকি প্রকল্পগুলোতে রীতিমতো প্রতিযোগিতা মূলক ভাবে কাজ চলছে।
১১ ফেব্রুয়ারি শনিবার সরেজমিনে দেখা যায়, জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের ধাওরাই গ্রাম এলাকার আলুখালি নদীর পাড় এলাকায় আঁকাবাঁকা হয়ে বয়ে যাওয়া স্থানীয় হাওরের ফসল রক্ষা বাঁধের কাজ এগিয়ে চলছে। এখানে প্রায় ৩৭ লাখ টাকা ব্যয়ে ৪৬ ও ৪৭নং পিআইসি কমিটির মাধ্যমে বাঁধ নির্মাণ হচ্ছে। এ সময় ৪৬নং পিআইসি কমিটির সভাপতি আছলম উদ্দিন ও ৪৭নং পিআইসি কমিটির সভাপতি আশারকান্দি ইউপি চেয়ারম্যান মোঃ আইয়ূব খান বলেন, আমাদের বাঁধের দ্রুত কাজ চলছে। সরকারি বেধে দেয়া সময়ের আগেই কাজ শেষ হয়ে যাবে।
এদিকে-নলুয়ার হাওরের ভূরাখালি গ্রাম এলাকায় ৮টি প্রকল্প পরিদর্শন করেন জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাজেদুল ইসলাম সহ প্রশাসনের কর্মকর্তারা। এ সময় কাজের অগ্রগতি দেখে তারা সন্তোষ প্রকাশ করেন। এ বিষয়ে জানতে চাইলে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাজেদুল ইসলাম বলেন, যাদের কাজ ভালো হয়েছে, আমরা সন্তোষ প্রকাশ করে বিভিন্ন পরামর্শ দিয়েছি। তবে যাদের কাজ ধীরগতি দেখেছি, তাদেরকে দ্রুত কাজ শেষ করার জন্য কঠোর নির্দেশনা প্রদান করা হয়েছে।