কোর্ট পয়েন্ট-জিন্দাবাজার- চৌহাট্টা সড়কে আজ থেকে রিক্সা চলাচল বন্ধ

22

কাজিরবাজার ডেস্ক :
ইংরেজি নব বর্ষের প্রথম দিন থেকে আধ্যাত্মিক ও পর্যটন নগরী সিলেটে বন্ধ হচ্ছে রিক্সা চলাচল। চলবেনা লেগুনা, ভ্যান ও হাতাগাড়ি।
শুক্রবার সকাল থেকে নগরের প্রাণকেন্দ্র কোর্ট পয়েন্ট-জিন্দাবাজার-চৌহাট্টা সড়কে সিলেট সিটি করপোরেশন এসব যান চলাচলে নিষেধাজ্ঞা বাস্তবায়ন করতে যাচ্ছে।
সম্প্রসারণ ও সৌন্দর্য বর্ধন কাজ চলমান অবস্থায়ই নগরবাসীর দৃষ্টি কাড়া দুই লেনের এই সড়কটিতে এবার রিক্সা, হাতাগাড়ি, ভ্যানগাড়ি ও লেগুনা চলাচল বন্ধ করা হচ্ছে। যানজট নিরসনের লক্ষে সিলেট সিটি করপোরেশন এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে সিসিক।
এই সড়কটিকে সিলেটের একটি মডেল সড়কে পরিণত করার জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন জানিয়ে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেটের দীর্ঘদিনের নাগরিক দাবি ফুটপাত হকারমুক্ত করার কাজটি মহানগর পুলিশের সহযোগিতায় সফলভাবে সম্পন্ন করতে পেরেছি আমরা। নগরবাসি ফুটপাতে নির্বিঘ্নে হাঁটা অধিকার ফিরিয়ে দিতে পেরেছি।
সিসিক মেয়র বলেন, সেই ধারাবাহিকতায় নগরীর ব্যস্ততম এই সড়কে যানজট নিরসনের লক্ষ্যে কোর্ট পয়েন্ট-জিন্দাবাজার-চৌহাট্টা সড়কে রিক্সা, ভ্যান, হাতাগাড়ি ও লেগুনা চলাচল বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি। সড়কটিকে হকারমুক্ত করার পাশাপাশি যানজট মুক্ত রাখার এই উদ্যোগও নগরবাসীর সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।
যানজট নিরসনে নেয়া সিসিকের এই সিদ্ধান্তের সিলেট মহানগর পুলিশ সার্বিক সহযোগিতা করবে বলে আশা প্রকাশ করেন সিসিক মেয়র। এই সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে নগরের বিভিন্ন স্থানে বিজ্ঞপ্তির সাইনবোর্ড টাঙ্গানো ও জনসচেতনতায় মাইকিং করা হয়েছে নগরজুড়ে।