ভারতের বিপক্ষে শেষ দুই টেস্টে অসিদের স্কোয়াড ঘোষণা

11
MELBOURNE, AUSTRALIA - DECEMBER 29: (EDITOR'S NOTE: Alternate crop retransmission) Mitchell Starc of Australia (R) celebrates the dismissal of Mayank Agarwal of India during day four of the Second Test match between Australia and India at Melbourne Cricket Ground on December 29, 2020 in Melbourne, Australia. (Photo by Kelly Defina/Getty Images)

স্পোর্টস ডেস্ক :
ভারতের বিপক্ষে আসন্ন দুই টেস্টকে সামনে রেখে একাধিক পরিবর্তন নিয়ে দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। শেষ দুই টেস্টের দলে ফিরেছেন তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার।
ওয়ানডে সিরিজ চলাকালী চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন ওয়ার্নার। সেই চোটের কারণে খেলতে পারেননি টি-টোয়েন্টি সিরিজ এমনকি খেলতে পারেননি ভারতের বিপক্ষে প্রথম দুই টেস্টও। তবে অজিদের জন্য সুখবর পরের দুই টেস্টের দলে ফিরেছেন এই ওপেনার। চোট থেকে সেরে উঠার পরই গত কয়েকদিন ধরে নেটে নিজেকে ঝালিয়ে নিয়েছেন তিনি।
এদিকে ওয়ার্নার ফেরাতে উচ্ছ্বসিত দলের অধিনায়ক টিম পেইন। ওয়ার্নারকে ফেরায় দলে জায়গা ছাড়তে হয়েছে জো বার্নসের। প্রথম টেস্টে ফিফটি বাদে আহামরি কোনো পারফরম্যান্স দেখাতে পারেননি এই ওপেনার। ফলে শেষ দুই টেস্টের দল থেকে বাদ পড়েছেন তিনি। বার্নস প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স না করাতে হতাশ অস্ট্রেলিয়ার নির্বাচকরা।
এই নিয়ে সর্বমোট তিনবার দল থেকে বাদ পড়েছেন বার্নস। অন্যদিকে দলে ফিরেছেন উইল পুকভস্কি। ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ চলাকালী চোট পেয়েছিলেন এই ক্রিকেটার। সবকিছু ঠিকঠাক থাকলে সিডনি টেস্টে ওয়ার্নারের সঙ্গী হিসেবে অভিষেক হতে চলেছে এই ক্রিকেটারের। ওয়ার্নার-পুকভস্কি ওপেন করতে ব্যাটিং অর্ডারে নিচে নামানো হতে পারে ম্যাথু ওয়েডকে।
ইনজুরি কাটিয়ে দলে জায়গা করে নিয়েছেন পেসার শন অ্যাবট। তিনি ছাড়াও অস্ট্রেলিয়া স্কোয়াডে রয়েছেন প্যাট কামিন্স, জস হ্যাজলউড, মিচেল স্টার্ক ও জেমস প্যাটিনসন।
আগামী ৭ জানুয়ারি সিডনিতে সিরিজের তৃতীয় টেস্ট খেলবে ভারত ও অস্ট্রেলিয়া। মেলবোর্ন টেস্টে অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়ে চার ম্যাচ সিরিজে ১-১ সমতায় ফিরল ভারত।
অস্ট্রেলিয়ার ১৮ সদস্যের টেস্ট দল:
টিম পেইন (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ম্যাথু ওয়েড, মিচেল সুইপসন, মিচেল স্টার্ক, স্টিভ স্মিথ, উইল পুকভস্কি, জেমস প্যাটিনসন, মাইকেল নেসের, নাথান লায়ন, মার্নাস লাবুশেন, মইসেস হেনরিকুইস, ট্রাভিস হেড, জস হ্যাজলউড, মার্কাস হ্যারিস, ক্যামেরন গ্রীন, প্যাট কামিন্স, শন অ্যাবট।