১৪ রোহিঙ্গা উদ্ধারসহ ২ মানব পাচারকারী আটক

10
র‌্যাবের অভিযানে আটক দুই মানব পাচারকারী ও উদ্ধারকৃত রোহিঙ্গা এবং আইডি কার্ড।

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা থেকে ২ মানব পাচারকারী ও ১৪ জন রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন অ্যাকশন (র‌্যাব)-৯। গতকাল রবিবার ভোর সাড়ে ৬টায় নগরীর হুমায়ুন রশীদ চত্বর থেকে তাদের আটক করা হয়। বর্তমানে তারা র‌্যাবের হেফাজতে রয়েছে।
আটককৃত মানব পাচারকারীরা হচ্ছে, কানাইঘাট থানার ডোনা সীমান্তের মৃত রিয়াজের পুত্র সেলিম আহমদ (৩০) ও কক্সবাজার জেলার কুতুপালং ক্যাম্প ০৪ উখিয়ার হামিদের পুত্র সাদেক (২৫)। আর রোহিঙ্গারা হচ্ছে, আব্দুর রহমান (২৯), মো: সিরাজ (২০), সৈয়দ নুর (১৬), জুবায়ের আহমদ (২০), জুহুরা বেগম (৩০), মো: ইদ্রিস (১৮), মো: জুনায়েদ (১০), মো: ইনুউস (৮), মো: মোস্তফা (৪), নুরআয়েশা বেগম (৩৫), মফিজুর রহমান (১১), সাইদুর রহমান (৯), আজিজুর রহমান (৪) ও কুসনামা বেগম (১৮)। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৯ এর এএসপি এ কে এম কামরুজ্জামান।
তিনি জানান, গোপন সূত্রের ভিত্তিতে পাওয়া খবরে রবিবার ভোর সাড়ে ৬টায় দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বর থেকে ২ মানবপাচারকারী ও ১৪ জন রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাব-৯ এর একটি দল। এ সময় তাদের কাছ থেকে ভারতের রোহিঙ্গা ক্যাম্পের ৪টি আইডি কার্ড জব্দ করা হয়।
এএসপি কামরুজ্জামান বলেন- প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, আটককৃত রোহিঙ্গারা ভারত থেকে সিলেট সীমান্ত দিয়ে প্রবেশ করেছে। তাদের উদ্দেশ্য ছিলো কক্সবাজারস্থ উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে যাওয়া। বর্তমানে ২ মানব পাচারকারী ও ১৪ জন রোহিঙ্গা র‌্যাবের হেফাজতে রয়েছে। আইনি প্রক্রিয়া শেষে রোহিঙ্গাদের নিজ ক্যাম্পে এবং ২ মানব পাচারকারীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হবে।