করোনায় আক্রান্ত পরিবেশ মন্ত্রী ও সংস্কৃতি প্রতিমন্ত্রী

2

স্টাফ রিপোর্টার :
করোনায় আক্রান্ত হয়েছে বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এবং সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ ও তার স্ত্রী সোহেলা আক্তার। বৃহস্পতিবার ২৭ জানুয়ারি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা দীপঙ্কর বর এ তথ্য জানান।
তিনি জানান, মন্ত্রী শাহাব উদ্দিনের উপসর্গ দেখা দেওয়ায় বুধবার ২৬ জানুয়ারি ঢাকার রোগত্ত্বব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) তার নমুনা দেওয়া হয়। বৃহস্পতিবার পরীক্ষার ফল পজিটিভ বলে জানানো হয়। মন্ত্রী সরকারি বাসায় আইসোলেশনে আছেন। তিনি রোগমুক্তির জন্য দেশবাসীর দোয়া চেয়েছেন।
এর আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২০২০ সালের ১২ থেকে ২০ আগস্ট পর্যন্ত সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন শাহাব উদ্দিন।
এদিকে সংস্কৃতি মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ জনসংযোগ কর্মকর্তা ফয়সল হাসান জানান, করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ দেখা দেওয়ায় সংস্কৃতি প্রতিমন্ত্রী ও তার স্ত্রী মঙ্গলবার নমুনা পরীক্ষা করতে দেন। বুধবার ২৬ জানুয়ারি পরীক্ষার ফলে জানা যায় তারা কোভিড-১৯ পজেটিভ।
দুজনই মৃদু উপসর্গ নিয়ে বর্তমানে বাসায় আইসোলেশনে রয়েছেন জানিয়ে ফয়সল বলেন, এর আগে প্রতিমন্ত্রীর দুই সন্তানও করোনাভাইরাসে আক্রান্ত হন। এখন অবশ্য দুই সন্তানের নমুনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। প্রতিমন্ত্রী ও তার স্ত্রী দুজনই কোভিড-১৯ টিকার বুস্টার ডোজ নিয়েছিলেন বলে জানান জনসংযোগ কর্মকর্তা।