জনদুর্ভোগে আওয়ামী লীগ ও রেড ক্রিসেন্ট সবসময় মানুষের পাশে দাঁড়িয়েছে – অধ্যাপক জাকির হোসেন

9

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেছেন, জীবনের ঝুঁকি নিয়ে রেড ক্রিসেন্ট সোসাইটি মানবতার সেবায় কাজ করে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনার আওয়ামী লীগ যেমন প্রতিটি দুর্যোগ-দুর্বিপাকে মানুষের পাশে দাঁড়ায়, রেড ক্রিসেন্টও তার ব্যতিক্রম নয়। এদিক থেকে আওয়ামী লীগ ও রেড ক্রিসেন্ট সোসাইটির স্ট্র্যাটেজি সমান। করোনা মহামারি কিংবা সম্প্রতি বন্যায় রেড ক্রিসেন্ট মানুষের জন্য যা করেছে, তা অবশ্যই অবিস্মরণীয়।
রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিট আয়োজনে ও গ্রামীণফোনের সহযোগিতায় আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। মঙ্গলবার (২৬ জুলাই) সিলেট নগরীর রায়নগরস্থ শ্রমজীবী সমবায় সমিতির কার্যালয় প্রাঙ্গণে কাউন্সিলর শওকত আমিন চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্ট সোসাইটি জাতীয় সদর দপ্তরের পরিচালনা পর্ষদের সদস্য মস্তাক আহমদ পলাশ, সিলেট ইউনিটের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোয়েব আহমদ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের উপ-পরিচালক মো. আব্দুস সালাম, মফিজুর রহমান নয়ন, আজীবন সদস্য আব্দুল বাতিন ফয়সল, আব্দুর রব সায়েম, মুমিন আহমদ, শ্রমজীবী সমবায় সমিতি সিলেট মহানগরের সহসভাপতি হরিলাল দাস, সাধারণ সম্পাদক জুয়েল মিয়া প্রমুখ।
এদিন সিলেট নগরীতে ৩০০ টি, সদর উপজেলায় ২৫০টি এবং বিয়ানীবাজার উপজেলার ২০০ পরিবারসহ মোট ৭৫০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রীর মধ্যে ছিলো চাল, ডাল, তেল, চিনি, লবণ ও সুজি। বিজ্ঞপ্তি