দৈনিক একাত্তরের কথার সম্পাদক-প্রকাশকসহ ১৮ জনের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

13

স্টাফ রিপোর্টার :
সিলেট থেকে প্রকাশিত দৈনিক একাত্তরের কথা পত্রিকার সম্পাদক, প্রকাশক, বার্তা সম্পাদক ও রিপোর্টারসহ ১৮ জনের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে। সিলেট সিটি কর্পোরেশনের ২২নং ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ছালেহ আহমদ সেলিম বাদি হয়ে এসএমপির শাহপরাণ থানায় এই মামলাটি দায়ের করেন। মামলা নং- ৫ (০৪-১২-২০২০)।
মামলার আসামীরা হচ্ছেন, দৈনিক একাত্তরের কথার প্রকাশক নজরুল ইসলাম বাবুল, সম্পাদক চৌধুরী মুমতাজ আহমদ, বার্তা সম্পাদক সাঈদ চৌধুরী টিপু, স্টাফ রিপোর্টার জিকরুল ইসলাম, ভ্রাম্যমাণ প্রতিনিধি মোহিদ হোসেন, প্রধান ফটো সাংবাদিক এস এম সুজন, কানাইঘাট প্রতিনিধি সুজন চন্দ অনুপ, আজহারুল ইসলাম মুমিন, আহমদ মারুফ, মো. মাহবুবুর রহমান, আবদুর রউফ জেকট, সৈয়দ একরাম আল সাহান, মির এ এইচ শিপলু, সৈয়দ আতিকুর রব চৌধুরী, রুবেল আহমদ. শাহিদ খান, আশরাফুজ্জামান বাদশা, এ এইচ রুহেল আহমদ।
মামলার এজাহারে বাদি উল্লেখ করেন, একাত্তরের কথা পত্রিকায় গত ২৮ নভেম্বর ‘ভয়ে চুপ উপশহর’ শিরোনামে একটি প্রতিবেদন ছাপা হয়। এই প্রতিবেদন অনলাইনেও প্রচারিত হয়। সম্পাদক-প্রকাশকসহ প্রতিবেদক ৬ জন প্রতিবেদনটি প্রচার করেছেন এবং বাকি ১১ জন সংবাদটি ফেসবুকে প্রচার করেন। এতে এলাকায় অস্থিরতা ও চরম বিশৃঙ্খলার সৃষ্টি হচ্ছে। সংবাদ প্রচার ও ফেসবুকে শেয়ার করে ‘ভাইরাল’ করায় সামাজিক মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত হেনেছে।
গতকাল রবিবার রাতে এ ব্যাপারে শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাইয়ূম চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি নিশ্চিত করেন বলেন, সিলেট সিটি কপোরেশনের ২২নং ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহমদ সেলিমের অভিযোগের প্রেক্ষিতে দৈনিক একাত্তরের কথা পত্রিকার সম্পাদক, প্রকাশক, বার্তা সম্পাদসহ ১৮ জনের বিরুদ্ধে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে (নং-৫) মামলা হয়েছে। তিনি বলেন, থানার এসআই দিবাংশু পাল মামলাটি তদন্ত করছেন।