নিত্যপণ্যের দাম ঊর্ধ্বগতি রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি

8

সিলেট কল্যাণ সংস্থা ও সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার যৌথ আয়োজনে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে কার্যকর উদ্যোগ গ্রহণ, ধর্ষকদের শাস্তি নিশ্চিত করতে আইনী জটিলতা নিরসনের দাবীতে ১ ঘন্টার কিংকর্তব্যবিমূঢ় কর্মসূচী পালন করা হয়।
বুধবার (২৮ অক্টোবর) সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত ১ ঘন্টার কর্মসূচিতে বক্তারা বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম লাগামহীন হারে বাড়ছে। কিন্তু সে হারে সাধারণ মানুষের আয় বাড়ছে না। সাধারণ জনগণের অবস্থা বিবেচনায় নিয়ে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের নির্দিষ্ট তালিকা বিভাগীয় শহরসহ জেলা শহরে প্রণয়ন করা প্রয়োজন।
বক্তারা আরো বলেন, ধর্ষণ এদেশে মহামারি আকার ধারণ করেছে। যার একমাত্র কারণ দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হচ্ছে না। ধর্ষণরোধে আইনী জটিলতা নিরসন করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে। বক্তারা, রায়হান হত্যায় জড়িতদের অনতিবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবি জানান।
সিলেট কল্যাণ সংস্থা ও সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে এব্ং সিবিযুকস’র প্রতিষ্ঠাতা সদস্য ও সিবিযুকস’র বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরীর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন নবদূত সামাজিক ফোরামের সহ-সভাপতি মোঃ আব্দুর রহীম।
প্রধান বক্তার বক্তব্য রাখেন সিবিযুকস’র বিভাগীয় কমিটির সহ-সভাপতি মো. আজিজুর রহমান আজিজ। কিংকর্তব্যবিমূঢ় কর্মসূচিতে একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন সিবিযুকস’র বিভাগীয় কমিটির সহ-সভাপতি মো. তালেব হোসেন তালেব, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মুখতার আহমদ তালুকদার, সহ-সাংগঠনিক সম্পাদক গাজী আলমগীর হোসাইন, সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ রাসেল, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক যুবনেতা মোহাম্মদ সাজ্জাদ খান, যুবনেতা হাফিজ রফিকুল ইসলাম। বিজ্ঞপ্তি