৯ দফা দাবিতে ১২ ও ১৩ অক্টোবর সিলেট সহ সারাদেশে পণ্য পরিবহন ধর্মঘট

3

৯ দফা দাবিতে আগামী ১২ ও ১৩ অক্টোবর থেকে সকল পণ্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক শ্রমিক সমন্বয় পরিষদ। সেই ধর্মঘট সফলের লক্ষ্যে সিলেট বিভাগের সকল পরিবহন মালিক-শ্রমিকদের সাথে মতবিনিময় করেছেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। গত শনিবার রাতে সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি ও সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক শ্রমিক সমন্বয় পরিষদের মহাসচিব, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সহ সভাপতি ও আন্তঃজেলা ট্রাক চালক ইউনিয়নের সভাপতি মোঃ তাজুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন গাজিপুর জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ আজাদ মিয়া, গাজিপুর জেলা ট্রাক-কাভার্ডভ্যান-ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ দুদু মিয়া, বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতি যুগ্ম সম্পাদক মোঃ হাসানুল বারী, সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক গ্রুপের সভাপতি ও সিলেট জেলা ট্রাক মালিক গ্র“পের সভাপতি গোলাম হাদী ছয়ফুল, মালিক গ্র“পের বিভাগীয় সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ গোলাম ফারুক।
সভায় বক্তারা বলেন, পরিবহন মালিক-শ্রমিকদের স্বার্থবিরোধী আইন সংশোধন’সহ ৯ দফা দাবিতে সিলেট’সহ সারাদেশে আন্দোলন চলছে। কিন্তু সরকার দাবী না মানায় বাধ্য আগামী ১২ ও ১৩ অক্টোবর থেকে সকল প্রকার পণ্য পরিবহনে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। প্রয়োজনে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেওয়া হবে। তাই ধর্মঘট সফল করতে সকল পরিবহন মালিক-শ্রমিকদের প্রতি অনুরোধ জানান নেতৃবৃন্দ।
সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান শ্রমিক ঐক্য পরিষদের যুগ্ম সম্পাদক ও সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ আমির উদ্দিনের পরিচালনায় ধর্মঘট নিয়ে আয়োজিত পথসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বাংলাদেশ আন্ত:জেলা ট্রাক-কাভার্ডভ্যান ড্রাইভার ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মোঃ সাদেকুর রহমান, সদস্য কাজী ফারুক, সদস্য গাজী রহজান আলী, হবিগঞ্জ জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি ও বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মোঃ আবদাল মিয়া, সুনামগঞ্জ জেলা ট্রাক-ট্যাংকলরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোঃ নুর উদ্দিন, সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক গ্র“পের সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা ট্রাক মালিক গ্র“পের সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজ, হবিগঞ্জ জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক আতিক আলী, সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি আব্দুস সালাম, সহ সভাপতিজেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি মোঃ জুবের আহমদ, সহ সম্পাদক আহমদ আলী স্বপন, সাংগঠনিক সম্পাদক মোঃ শামীম আহমদ, প্রচার সম্পাদক মোঃ সামাদ রহমান, দফতর সম্পাদক বাবুল হোসেন, কোষাধ্যক্ষ রাজু আহমদ তুরু, সদস্য শরীফ আহমদ, আলী আহমদ আলী, আব্দুল জলিল, আব্দুল মতিন ভিআইপি, বিলাল আহমদ, জলিল মিয়া, ট্রাক শ্রমিক ইউনিয়নের দক্ষিণ সুরমা-মোগলাবাজার আঞ্চলিক কমিটির সভাপতি কাউছার আহমদ, সহ সভাপতি জুমায়েল ইসলাম জুমেল প্রমুখ। বিজ্ঞপ্তি